টুইটারের চাকরিচ্যুত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগারওয়াল প্রতিষ্ঠানটি থেকে ৪২ মিলিয়ন ডলার পেতে পারেন। আজ শুক্রবার এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

গতকাল বৃহস্পতিবার টুইটারের মালিকানা গ্রহণ করেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। মালিকানা গ্রহণের পরই তিনি টুইটারের সিইও পরাগসহ প্রতিষ্ঠানটির শীর্ষস্থানীয় কয়েকজন কর্মকর্তাকে চাকরিচ্যুত করেন।

পরাগ ছাড়াও চাকরিচ্যুত হয়েছেন টুইটারের প্রধান আর্থিক কর্মকর্তা নেড সিগাল, আইন ও নীতিমালাবিষয়ক প্রধান বিজয়া গাড্ডে।

মাস্ক যখন চলতি বছরের এপ্রিলে প্রকাশ্যে টুইটার কেনার ইচ্ছা প্রকাশ করেন, তখনই গুঞ্জন উঠেছিল যে মালিকানা বদল হলে পরাগ বরখাস্ত হবেন।

টুইটারের চাকরি গেলেও কাঁড়ি কাঁড়ি টাকা পেতে পারেন পরাগ

পরাগ চাকরি হারালে টুইটার থেকে কতটা অর্থ পাবেন, তার একটা হিসাব তখন দিয়েছিল গবেষণা প্রতিষ্ঠান ইকুইলার।

হিসাব কষে গবেষণা প্রতিষ্ঠানটি বলেছিল, টুইটারের মালিকানা পরিবর্তনের ১২ মাসের মধ্যে যদি পরাগকে চাকরিচ্যুত করা হয়, তাহলে তিনি কোম্পানিটি থেকে আনুমানিক ৪ কোটি ২০ লাখ (৪২ মিলিয়ন) ডলার অর্থ পাবেন। বাংলাদেশি মুদ্রায় তা প্রায় ৪২৮ কোটি টাকার বেশি।

টুইটার কেনার ঘোষণার পর একপর্যায়ে মাস্ক বেঁকে বসেছিলেন। তিনি টুইটার কেনার চুক্তি থেকে সরে আসার চেষ্টাও করেছিলেন। তিনি অভিযোগ করেছিলেন, টুইটারে থাকা ভুয়া অ্যাকাউন্টের বিষয়ে তাঁকে পরাগ বিভ্রান্ত করেছেন। বিষয়টি শেষ পর্যন্ত আদালতে গড়ায়। পরে আদালতের বেঁধে দেওয়া সময়ে তিনি টুইটার কেনার আনুষ্ঠানিকতা সারেন।

Related posts

ভারতে আসা যেসব যাত্রীর করোনা পরীক্ষা বাধ্যতামূলক

News Desk

পাকিস্তানে বন্যায় আরও ১৯ জনের মৃত্যু

News Desk

জার্মানি রুবলে কিনতে রাজি রাশিয়ার গ্যাস

News Desk

Leave a Comment