free hit counter
আন্তর্জাতিক

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ

শুক্রবার জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ হন। ছবি: সংগৃহীত

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় সন্দেহভাজন এক হামলাকারীকে আটক করেছে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আজ শুক্রবার (৮ জুলাই) জাপানভিত্তিক সম্প্রচারমাধ্যম এনএইচকে’র বরাত দিয়ে জাপানের নারা শহরে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স।

জাপানের নারা শহরে ভাষণ দেয়ার সময় দেশটির সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবেকে লক্ষ্য করে পেছন থেকে হামলা করে গুলি করা হয়। তিনি গুলিবিদ্ধ হয়ে আহত হতে পারেন। পরে তাকে হাসপাতালে নেয়া হয়।

ঘটনাস্থলে এনএইচকে’র এক প্রতিবেদক গুলির শব্দ শুনেছেন এবং জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবেকে রক্তপাত হওয়া অবস্থায় দেখেছেন। দেশটির সাবেক এই প্রধানমন্ত্রীকে গুলির ঘটনায় স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে হামলাকারীকে আটক করা হয়েছে।

উল্লেখ্য, জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে দেশটিতে সবচেয়ে দীর্ঘ সময় ক্ষমতায় ছিলেন। ২০১২ সালে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়া এই নেতা অসুস্থতার কারণে ২০২০ সালের আগস্টে পদত্যাগের ঘোষণা দেন। এর আগে ২০০৭ সালেও প্রধানমন্ত্রী থাকাকালীন এই পদে ইস্তফা দেন। জাপানের জনপ্রিয় এই নেতা কিশোর বয়স থেকে আলসারেটিভ কোলাইটিস নামক এক রোগে ভুগছে।

ডি- এইচএ

Source link