free hit counter
আন্তর্জাতিক

জনপ্রিয় বিশ্ব নেতাদের তালিকার শীর্ষে মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি

জনপ্রিয় বিশ্ব নেতাদের তালিকায় আবারও শীর্ষে উঠে এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মর্নিং কনসাল্টের জরিপ অনুসারে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৭৫ শতাংশের অনুমোদন রেটিং পেয়েছেন। খবর: হিন্দুস্তান টাইমসের।

মর্নিং কনসাল্টের এবারের তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর। ইতালীয় প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি আছেন তৃতীয় অবস্থানে। মেক্সিকোর প্রেসিডেন্ট ওব্রাদরের জনপ্রিয়তার হার ৬৩ শতাংশ। ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘির জনপ্রিয়তার হার ৫৪ শতাংশ।

এর আগে ২০২২ সালের জানুয়ারি ও ২০২১ সালের নভেম্বরে প্রকাশিত সবচেয়ে জনপ্রিয় বিশ্বনেতাদের তালিকায়ও শীর্ষস্থানে ছিলেন মোদি। জরিপ অনুযায়ী ভারতীয় প্রধানমন্ত্রী ২০২১ সালের মে মাসেও জনপ্রিয় ছিলেন। দেশটিতে করোনার তাণ্ডব থাকার সময়েও মোদি জনপ্রিয়তার শীর্ষে ছিলেন।

মহামারী চলাকালীন ভালোভাবে দেশটি পরিচালনা না করার জন্য সমালোচিত হয়েছিলেন মোদি। কিন্তু বেশিরভাগ ভারতীয় এখনও বিশ্বাস করে যে মোদির নেতৃত্বাধীন সরকার মহামারী ঠেকাতে একটি ভালো কাজ করেছে। নিউজ ১৮’র একটি প্রতিবেদন অনুসারে, ৭২ শতাংশেরও বেশি ভারতীয় বিশ্বাস করেন মোদি দেশকে সঠিক পথে নিয়ে যাচ্ছেন।

বর্তমানে অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, ব্রাজিল, জার্মানি, ভারত, মেক্সিকো, নেদারল্যান্ডস, দক্ষিণ কোরিয়া, স্পেন, সুইডেন ও যুক্তরাষ্ট্রের সরকারের জনপ্রিয়তা যাচাইয়ের ভিত্তিতে মর্নিং কনসাল্ট পলিটিক্যাল ইনটেলিজেন্স তালিকা প্রস্তুত করে থাকে।

এনজে

Source link