free hit counter
গ্রিসে সাংবাদিককে গুলি করে হত্যা
আন্তর্জাতিক

গ্রিসে সাংবাদিককে গুলি করে হত্যা

গ্রিসের প্রবীণ সাংবাদিক জর্জোস কারাইভাজকে গুলি করে হত্যা করা হয়েছে। এই ঘটনার দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন গ্রিক প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিতসোতাকিস। দীর্ঘদিন ধরেই অপরাধ বিষয়ক সাংবাদিকতায় দায়িত্ব পালন করেছেন কারাভাজ।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, জর্জোস কারাইভাজকে কমপক্ষে ৬ বার আঘাত করা হয়েছে। এথেন্সে তার বাড়ির বাইরে দু’জন তার ওপর হামলা চালিয়েছে বলে জানা যায়।

সরকারি এক মুখপাত্র বলেন, ‘তার মৃত্যু আমাদের সবাইকে হতবাক করে দিয়েছে।’ মিডিয়া ফ্রিডম অরগ্যানাইজেশন বলছে, কারাইভাজকে তার কাজের জন্য হত্যা করা হয়েছে কিনা তা নিশ্চিত করতে হবে। দীর্ঘদিন ধরেই তিনি অপরাধ এবং দুর্নীতির বিরুদ্ধে লেখালেখি করেছেন।

এই ঘৃণ্য এবং কাপুরুষোচিত হত্যাকাণ্ডের বিচারের দাবি জানিয়েছেন ইউরোপীয়ান কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন দের লেয়েন। ইউরোপিয়ান পার্লামেন্টের স্পিকার ডেভিড সাসোলি এক টুইট বার্তায় বলেন, এই খবর তাকে বিধ্বস্ত করে দিয়েছে। এর আগে তিন বছর আগে স্লোভাকিয়ায় জান কুচিয়াক নামের এক সাংবাদিক খুন হন।

জর্জোস কারাইভাজকে গ্রিসের প্রচারমাধ্যম স্টার টিভি এবং একটি নিউজ ব্লগ সাইটে কাজ করতেন। নিজের বাড়ির কাছেই গাড়ি থেকে বের হওয়ার পরই নিহত হন তিনি।

এক পুলিশ কর্মকর্তা বলেন, পেশাদারি খুনিদের হাতে নিহত হয়েছেন তিনি। তবে খুন হওয়ার আগে তিনি পুলিশের কাছে নিরাপত্তা চাননি বা এর আগে তাকে হত্যার হুমকিও দেয়া হয়নি।

Related posts

ভিনদেশের বিমান নামিয়ে সাংবাদিককে গ্রেফতার

News Desk

ইসরায়েল-গ্রিসের মধ্যে সর্বকালের বৃহত্তম প্রতিরক্ষা চুক্তি স্বাক্ষর

News Desk

সোফিয়ায় রোমানিয়ার বিশ্বরেকর্ড, ৩৪ বলে ১১৬

News Desk