free hit counter
গ্রিসে ঈদ উদযাপিত হচ্ছে আজ
আন্তর্জাতিক

গ্রিসে ঈদ উদযাপিত হচ্ছে আজ

ব্যাপক উৎসাহ, উদ্দীপনার মধ্য দিয়ে গ্রিসে পবিত্র ঈদ-উল-আজহা উদযাপিত হয়েছে। আজ মঙ্গলবার সকালে বাংলাদেশ দূতাবাসের সার্বিক সহযোগিতায় বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের আয়োজনে এথেন্সের কুমুন্দুরু পার্কে গ্রিসের সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহ্মেদসহ বিপুল সংখ্যক ধর্মপ্রাণ প্রবাসী বাংলাদেশি নাগরিক গ্রিক সরকারের করোনাকালীন নির্দেশনা অনুযায়ী মাস্ক পরিধানসহ সবধরনের সতর্কতা অবলম্বন করে ঈদের নামাজ আদায় করেন। এই ঈদ জামাতে এথেন্সে বসবাসরত বিভিন্ন দেশের মুসল্লীরাও অংশগ্রহণ করেন।

বাংলাদেশের রাষ্ট্রদূত প্রবাসীদের ঈদের শুভেচ্ছা জানান এবং সবার সর্বাঙ্গীন সাফল্য ও সুস্বাস্থ্য কামনা করেন। বিশ্বব্যাপী করোনা মহামারীর পরিপ্রেক্ষিতে এ বছর ঈদ জামাতে অংশগ্রহণকারিরা কোলাকুলি এবং করমর্দন থেকে বিরত থেকে পরস্পর শুভেচ্ছা বিনিময় করেন।
ঈদের নামাজ আদায়ের আগে রাষ্ট্রদূত তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, পবিত্র ঈদ-উল-আযহার ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে উঠুক প্রবাসী বাংলাদেশিদের জীবন। তিনি সবাইকে করোনা মহামারির চতুর্থ ঢেউ মোকাবেলায় সবধরনের সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ এবং নির্দেশনাসমূহ মেনে চলার জন্য বিশেষ গুরুত্বারোপ করেন।

ঈদের জামাত শেষে দেশ ও জনগণের মঙ্গল কামনায় এবং বিশ্বব্যাপী করোনা মহামারি থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাতও করা হয়। ঈদের জামাতে সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিসহ আরও উপস্থিত ছিলেন দূতাবাসের কর্মকর্তা- কর্মচারীরা, বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীসের প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী ও আঞ্চলিক সংগঠনের সদ্যসরা।