Image default
আন্তর্জাতিক

গুজরাটে সংস্কারের ৫ দিন পর ঝুলন্ত সেতু ভেঙে নিহত ৬০

গুজরাটে মোরবি জেলার মাচ্চু নদীর ওপর একটি ঝুলন্ত সেতু ভেঙে পড়ে অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে

ভারতের গুজরাটে মোরবি জেলার মাচ্চু নদীর ওপর একটি ঝুলন্ত সেতু ভেঙে পড়ে অন্তত ৬০ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও শতাধিক মানুষ সেতুর নিচে আটকা পড়ে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

রবিবার (৩০ অক্টোবর) এ দুর্ঘটনা ঘটে। রক্ষণাবেক্ষণের পর পাঁচ দিন আগে নতুন করে চালু করা হয়েছিল সেতুটি। ছয় দিনের মাথায় এই দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে। খবর এনডিটিভির।

সেতুটি ভেঙে পড়ার সময় এর ওপরে প্রায় ৫০০ মানুষ ছিল। তাদের অধিকাংশই পর্যটক। এ ঘটনায় আহত হয়েছেন অনেকে। আহতদেরকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে।

ভারতের একাধিক গণমাধ্যমের খবরে জানা গেছে, প্রথমে স্থানীয় বাসিন্দাদের সাহায্যে উদ্ধারকাজ চললেও, পরে বিপর্যয় মোকাবিলা বাহিনী ও পুলিশ গিয়ে উদ্ধারকাজ শুরু করে। উদ্ধারকাজ এখনো চলছে। আপৎকালীন পরিস্থিতির মোকাবিলায় অনেকগুলো অ্যাম্বুলেন্সকে ঘটনাস্থলে আনা হয়েছে। সেতুটি ভেঙে পড়ার পরে কিছু মানুষ সাঁতরে তীরে আসার চেষ্টা করেন। কিছু মানুষকে ভাঙা সেতুর রেলিং ধরে প্রাণ বাঁচানোর চেষ্টা করতেও দেখা যায়। স্থানীয় বাসিন্দাদের একাংশ জানাচ্ছেন, সেতুর ওপরে যারা ছিলেন, তাদের অধিকাংশই পর্যটক।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ ঘটনার পরই গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলকে ফোন করেন। রাজ্য প্রশাসনকে উদ্ধারকাজে গতি আনার নির্দেশ দিয়েছেন তিনি। পরে প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়, দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য এবং পরিস্থিতির দিকে সজাগ নজর রাখার জন্য তিনি সংশ্লিষ্ট সব পক্ষকে নির্দেশ দিয়েছেন। ইতোমধ্যেই আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য দেয়ার ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী।

এনজে

Source link

Related posts

পদত্যাগে অস্বীকৃতি জানালেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট

News Desk

সিনোভ্যাক টিকার অনুমোদন দিল সিঙ্গাপুর

News Desk

আমাকে দরকার পড়বে না, কংগ্রেসে বড় বড় নেতা আছেন: পিকে

News Desk

Leave a Comment