free hit counter
আন্তর্জাতিক

কাতারের পর্যটন বিষয়ক দূত হলেন ডেভিড বেকহ্যাম

কাতারের পর্যটনদূত হলেন ডেভিড বেকহ্যাম

কাতার ট্যুরিজম ‘হলিডে ক্যাম্পেইন’ নামে একটি প্রচারাভিযান চালু করেছে। যেটির প্রচার ও প্রসারে নেতৃত্ব দিচ্ছেন সাবেক ইংলিশ ফুটবলার ডেভিড বেকহ্যাম। ২০৩০ সাল পর্যন্ত ছুটির দিনগুলোতে বিভিন্ন দেশের ৬০ লাখের বেশি পর্যটককে কাতার গমনে প্রলুব্ধ করাতে চায় কাতার ট্যুরিজম কর্তৃপক্ষ

প্রচারাভিযানে বেকহ্যাম বেশ কিছু স্থানীয় ব্যক্তিত্বের সঙ্গে দেশটির বিভিন্ন জয়গায় ভ্রমণ করেছেন, মশলার বাজার, শিল্পাঞ্চল এবং উপসাগরীয় অঞ্চল ঘুরে বেড়িয়েছেন।

বেকহ্যাম বলেছেন, কাতার আমাকে বিস্মিত করেছে। দারুণ অভিজ্ঞতা। আপনিও এই বিস্তৃত অভিজ্ঞতা মাত্র ৪৮ ঘন্টার মধ্যে পেতে পারেন। সেখানকার স্থানীয় মানুষগুলো প্রাণবন্ত এবং সাদর সম্ভাষণ করবে। কয়েক দিন কাটানোর জন্য একটি দুর্দান্ত জায়গা।

তিনি আরো বলেছেন, কাতারের জনগণ তাদের সংস্কৃতি সম্পর্কে সত্যিই উৎসাহী ও আধুনিক। ঐতিহ্যগত মিশ্রণ সত্যিই বিশেষ কিছু তৈরি করে।

অ্যারাবিয়ান বিজনেসের প্রতিবেদনে বলা হয়েছে, এই প্রচারাভিযানটি সপ্তাহের ছুটির দিনগুলোয় দ্রুত ভ্রমণের গন্তব্য হিসেবে কাতারকে তুলে ধরবে।

কাতার ট্যুরিজমের চেয়ারম্যান ও কাতার এয়ারওয়েজের গ্রুপ চিফ এক্সিকিউটিভ আকবর আল বাকের বলেছেন, আমি মনে করি প্রতি বছর কাতারে গমনের জন্য লাখ লাখ মানুষ বেকহ্যামের পদাঙ্ক অনুসরণ করবে। যা তাদের নিজেদের জন্য রোমাঞ্চকর ও দারুণ স্মৃতিময় হয়ে থাকবে।

আগামী ২০ নভেম্বর কাতারে শুরু হবে ফুটবল বিশ্বকাপ। ঠিক এই সময়ে বেকহ্যামের মতো ফুটবল কিংবদন্তিকে পর্যটনের দূত হিসেবে নিয়োগ করল মধ্যপ্রাচ্যের দেশটি।

টিএপি

Source link