free hit counter
করোনা সংকটে দেশকে ১৩৫ কোটি টাকা সহায়তা গুগল-এর
আন্তর্জাতিক

করোনা সংকটে দেশকে ১৩৫ কোটি টাকা সহায়তা গুগল-এর

দিনের পর দিন দেশের করোনা পরিস্থিতি খারাপ হচ্ছে।আক্রান্তের সংখ্যা সাড়ে তিন লক্ষের গন্ডি পার করেছে। বাড়ছে অক্সিজেন, বেডের চাহিদা। এবার এই বিপর্যয়ে সাহায়্যের হাত বাড়িয়ে দিলেন গুগল সিইও সুন্দর পিচাই এবং মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা।

গুগল সিইও সুন্দর পিচাই টুইট বার্তায় উ্দবেগ প্রকাশ করে জানালেন, “ভারতে ক্রমাগত বেড়ে চলা কোভিড সংকট দেখে বিধ্বস্ত বোধ করছি। এহেন ভয়াবহ পরিস্থিতিতে সংক্রমিত জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে সমস্ত রকম চিকিৎসা সহায়তার জন্য ভারতকে ১৩৫ কোটি টাকা দিচ্ছে গুগল। একাজে পিছিয়ে পড়া মানুষদের সহায়তায় এগিয়ে এসেছে আন্তার্জাতিক সংস্থা ইউনিসেফ।”

মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা টুইট করে বলেন যে, “ভারতের কোভিড পরিস্থিতি হদয় বিদারক। বিপর্যস্ত ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য মার্কিন যুক্তরাস্ট্রের সরকারকে আমার ধন্যবাদ। এই বিপর্যয়ে সমস্ত রকমের চিকিৎসা সংক্রান্ত ত্রাণ পৌঁছে দিতে যতরকমের সহযোগিতা প্রয়োজন সবটাই করবে মাইক্রোসফট। একই সঙ্গে ভারতের জন্য অক্সিজেন কনসেনট্রেশন যন্ত্র কেনায় সহযোগিতা করবে মাইক্রোসফট”।

করোনা ভাইরাসের দ্বিতীয় তরঙ্গ যেভাবে দাপট দেখাচ্ছে তাতে উদ্বিগ্ন গোটা বিশ্ব। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ইউরোপিয়ান ইউনিয়ন, ব্রিটেন, আমেরিকা যুক্তরাষ্ট্র, জার্মানি। মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় চিকিৎসার সরঞ্জাম দিয়ে সহায়তার আশ্বাস দিয়েছেন।

Related posts

করোনায় ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়েছে কমপক্ষে ১৭ দেশে- বিশ্ব স্বাস্থ্য সংস্থা

News Desk

মুম্বাইয়ের পাঁচ তারকা হোটেলগুলো হচ্ছে করোনা হাসপাতাল

News Desk

ডিজিটাল বাজার বাড়াতে যুক্তরাজ্যের নজর ফেসবুক এবং গুগলের উপর

News Desk