free hit counter
আন্তর্জাতিক

করোনায় মৃত্যু ‌১ হাজার ১০৯ জনের মৃত্যু

ফাইল ছবি

করোনাতে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে। এসময়ের মধ্যে মৃত্যু হয়েছে এক হাজার ১০৯ জনের। পাশাপাশি সংক্রমিত হয়েছেন তিন লাখ ৯০ হাজার ৯২৮ জন।

শুক্রবার (২১ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৭৮ হাজার ৭০৮ জন। শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ১৯ লাখ ৪৯ হাজার ২৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ তালিকায় এরপরেই রয়েছে যুক্তরাষ্ট্র, রাশিয়া, তাইওয়ান, ইতালি, জাপান, ব্রাজিলের মতো দেশগুলো।

গত ২৪ ঘণ্টায় করোনায় জার্মানিতে সংক্রমিত হয়েছেন ৯২ হাজার ২৯৩ জন এবং মারা গেছেন ১৭৮ জন। এ নিয়ে ভাইরাসটিতে এখন পর্যন্ত দেশটিতে মোট সংক্রমণ বেড়ে ৩ কোটি ৫০ লাখ ৯৮ হাজার ৬২ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫২ হাজার ২৭৮ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে ২৯৭ জন মারা গেছেন। এসময়ে সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৬২৬ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত ৯ কোটি ৯০ লাখ ৩৭ হাজার ৪৩৯ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ৯২ হাজার ৪০৯ জনে।

এমকে

Source link

Bednet steunen 2023