free hit counter
করোনায় বিধ্বস্ত ভারতের পাশে সৌদি আরব
আন্তর্জাতিক

করোনায় বিধ্বস্ত ভারতের পাশে সৌদি আরব

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ভারত। দেশটিতে প্রতিদিনই লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে দেশটিকে সহযোগিতা করতে এগিয়ে এসেছে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব। তারা ভারতকে ৮০ মেট্রিক টন তরল অক্সিজেন সরবরাহ করেছে বলে জানিয়েছে সৌদি গেজেট।

রিয়াদে ভারতীয় দূতাবাসের বরাত দিয়ে সৌদি গেজেট আজ রোববার সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছে, কোভিড-১৯ রোগীদের জন্য প্রয়োজনীয় অক্সিজেনের সংকট মোকাবিলায় এ সহায়তা করেছে তারা।

সৌদি আরবে ভারতীয় দূতাবাস তাদের টুইটারে লিখেছে, ‘ভারতে অতিপ্রয়োজনীয় ৮০ মেট্রিক টন তরল অক্সিজেন পাঠাতে আদানি গ্রুপ ও মেসার্স লিনডের সঙ্গে অংশীদার হতে পেরে ভারতীয় দূতাবাস গর্বিত। সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়কে তাদের সাহায্য, সমর্থন ও সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ।’

নভেল করোনাভাইরাসের প্রকোপে ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে ভারত। একদিনে শনাক্ত ও মৃত্যুর সংখ্যা ছাড়িয়ে যাচ্ছে আগের দিনের সংখ্যাকে। ফলে ভঙ্গুর হয়ে পড়ছে ভারতের চিকিৎসাব্যবস্থা। দেখা দিয়েছে তীব্র মাত্রায় অক্সিজেন সংকট। অক্সিজেন সংকটে দেশটিতে অনেক রোগীর মৃত্যু হচ্ছে বলেও উঠে এসেছে বিভিন্ন গণমাধ্যমে। এমন পরিস্থিতিতে ভারতের পাশে দাঁড়াতে চাইছে প্রতিবেশী দেশ পাকিস্তানও।

বর্তমান পরিস্থিতি মোকাবিলায় ভারতকে ভেন্টিলেটর, বাইপ্যাপ, ডিজিটাল এক্সরে মেশিন, ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামসহ (পিপিই) বিভিন্ন সামগ্রী পাঠানোর প্রস্তাব দিয়েছে পাকিস্তান। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে গতকাল শনিবার এক টুইটবার্তায় এ সহযোগিতার কথা উল্লেখ করা হয়। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

Related posts

৬১ দেশের ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল করল যুক্তরাষ্ট্র

News Desk

ভারতে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

News Desk

দ্রুত করোনার ভ্যাকসিন পৌঁছাতে ড্রোন ব্যবহারের ভাবনা

News Desk