free hit counter
করোনার টিকা ও পরীক্ষা ছাড়াই যাওয়া যাচ্ছে যেসব দেশে
আন্তর্জাতিক

করোনার টিকা ও পরীক্ষা ছাড়াই যাওয়া যাচ্ছে

করোনা মহামারির সংক্রমণ কমে আসায় বিশ্বের অনেক দেশই তাদের ভূখণ্ডে ভ্রমণের বিধিনিষেধ ও করোনার স্বাস্থ্যবিধি শিথিল করেছে। চলতি বছরের গত ১৮ মার্চ ব্রিটিশ সরকার তাদের দেশে ভ্রমণের ক্ষেত্রে করোনাভাইরাস সংক্রান্ত সকল বিধিমালা শিথিলের ঘোষণা দেয়। এরপর আরও ৬টি ইউরোপীয় দেশ একইপথ বেছে নিয়েছে।

ইউরোপের অনেক দেশে ভ্রমণের ক্ষেত্রে এখন করোনার নিয়মনীতি শিথিল হয়েছে। ভ্রমণকারী টিকা নিয়েছেন কি নেননি- তা নিয়ে এখন এ অঞ্চলের বেশিরভাগ গন্তব্যে কড়াকড়ি নেই। অনেকস্থানে পর্যটকদের আসার আগে বা পড়ে বাধ্যতামূলক কোভিড-১৯ টেস্ট করার নিয়মও উঠে গেছে। নেই পৌঁছানোর পর কোয়ারেন্টিন পালনের নিয়ম।

আমাদের আজকের এই প্রতিবেদনে রইলো কোন দেশগুলোয় করোনার টিকা না নিয়ে বা স্বাস্থ্য পরীক্ষা ছাড়া ভ্রমণ করা যাচ্ছে-

করোনার টিকা ও পরীক্ষা ছাড়াই যাওয়া যাচ্ছে

আর্জেন্টিনা: দেশটিতে ভ্রমণ করতে হলে বিমা করাতে হবে এবং একটি বিবৃতিতে স্বাক্ষর করতে হবে, গত ৭ এপ্রিল পর্যন্ত এছাড়া অন্য কোনো কড়াকড়ি শর্ত দেয়নি দেশটির অভিবাসন কর্তৃপক্ষ।

আরুবা: ক্যারিবিয় দ্বীপপুঞ্জের এ গন্তব্যে যাওয়ার সকল কোভিড-১৯ বিধিনিষেধ গত ১৯ মার্চ থেকে প্রত্যাহার করা হয়।

বাহরাইন: মধ্যপ্রাচ্যের দেশটিতে গত ২০ ফেব্রুয়ারি থেকে কোনো প্রকার করোনা টেস্ট বা টিকা না নিয়েই ভ্রমণ করা যাচ্ছে।

বোনাইরে: গত ২০ এপ্রিল থেকে দ্বীপাঞ্চলটি মহামারির আগের সময়ের ভ্রমণ নীতিমালায় ফিরেছে। তবে করোনা নেগেটিভ ঘোষণা দিয়ে আসার নিয়মটি এখনও কার্যকর রয়েছে।

চিলি: সকল পর্যটক দেশটিতে প্রবেশের অনুমতি পাচ্ছেন ১৪ এপ্রিল থেকে। তবে এজন্য একটি বিমা করানো বাধ্যতামূলক এবং আসার পর করোনা টেস্ট করাতে হবে।

কোস্টারিকা: গত ১ এপ্রিল থেকে এমনকী টিকা না নেওয়াদের জন্যও চূড়ান্ত স্বাস্থ্য পরিক্ষা ও ভ্রমণ বিমার নিয়ম বাতিল করা হয়েছে।

Related posts

আইপিএলে’র ম্যাচ বন্ধে দিল্লি হাইকোর্টে আবেদন

News Desk

দ্বিতীয়বার পরীক্ষায়ও করোনা পজিটিভ আলমগীর

News Desk

বিধিনিষেধ ‘প্রায় নেই’

News Desk