free hit counter
আন্তর্জাতিক

করোনায় ২৪ ঘণ্টায় ১১৪৫ জনের মৃত্যু

ফাইল ছবি

করোনাতে আক্রান্ত হয়ে একদিনের ব্যবধানে বিশ্বে ১ হাজার ১৪৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ৩ লাখ ৭৮ হাজার ৪৪৮ জন। আর সুস্থ হয়েছেন তিন লাখ ৩৯ হাজার ৫৫৬ জন।

শুক্রবার (১৮ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা যায় এ তথ্য।

সর্বশেষ তথ্যানুসারে, মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৬৬ লাখ ২০ হাজার ৬৫৪ জন। এ ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ১৫ লাখ ৩৩ হাজার ১৫৭ জনে। তাদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৬২ কোটি নয় লাখ ৭৪ হাজার ৪৭১ জন।

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এসময়ে মারা গেছেন ৩০১ জন। নতুন করে শনাক্ত হয়েছেন ৩৪ হাজার ৬৬৫ জন। সুস্থ হয়েছেন ৩০ হাজার ৫০৩ জন। করোনায় বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ১০ কোটি ৮৫ হাজার ৬৯২ জন।

তাদের মধ্যে মারা গেছেন ১১ লাখ এক হাজার ৬৮৫ জন। সেরে উঠেছেন ৯ কোটি ৭৬ লাখ চার হাজার ৫১০ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হিসাবে শীর্ষে জাপান। দেশটিতে নতুন করে এক লাখ সাত হাজার ১৮৬ জন রোগী শনাক্ত হয়েছেন।

একই সময়ে মারা গেছেন ১১১ জন। সুস্থ হয়েছেন তিন হাজার ৬০৪ জন। এ নিয়ে জাপানে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো দুই কোটি ৩৪ লাখ ২৬ হাজার ৭৯৬ জন। তাদের মধ্যে মারা গেছেন ৪৭ হাজার ৮২৬ জন। আর সুস্থ হয়ে উঠেছেন দুই কোটি পাঁচ লাখ ৭৫ হাজার ৮৪৩ জন।

দৈনিক মৃত্যুর হিসাবে দ্বিতীয় অবস্থানে রয়েছে জার্মানি। ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১৬২ জন। নতুন করে শনাক্ত হয়েছেন ৩৩ হাজার ৩০৬ জন।

এমকে

Source link

Bednet steunen 2023