free hit counter
আন্তর্জাতিক

করোনায় বিশ্বে হাজারের বেশি মৃত্যু, শনাক্ত ৪ লাখ

ফাইল ছবি

করোনাতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এ সময়ের ব্যবধানে এক হাজার ১৭ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন তিন লাখ ৯৬ হাজার ৮১ জন।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৬ লাখ ৩০ হাজার ৯৭৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ৪৩ লাখ ৮৩ হাজার ৬৭৬ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে আর সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরই রয়েছে জাপান, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়ার মতো দেশগুলো। একই সময়ের মধ্যে করোনায় যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৩১১ জন এবং শনাক্ত হয়েছেন ৩৬ হাজার ৩৩৬ জন।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৩ লাখ ৮২ হাজার ৯১৩ জন করোনায় শনাক্ত হয়েছেন এবং ১১ লাখ ৪ হাজার ২২৯ জন মারা গেছেন। করোনায় শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ১০২ জন এবং নতুন শনাক্ত হয়েছেন ২৭ হাজার ১৭১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৫১ লাখ ২১ হাজার ৩০১ জন এবং মারা গেছেন ৬ লাখ ৮৯ হাজার ৩২৫ জন।

তাইওয়ানে একদিনে সংক্রমিত ১৭ হাজার ৮৯২ জন এবং মারা গেছেন ৩১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৮২ লাখ ১০ হাজার ৯৫৫ জন এবং মৃত্যু হয়েছে ১৪ হাজার ৬০ জনের।

এমকে

Source link

Bednet steunen 2023