free hit counter
তেহরানে বিক্ষোভকারী একটি গাড়ি আগুনে পুড়িয়ে দিয়েছে
আন্তর্জাতিক

ইরানে একদিনে আট বিক্ষোভকারীকে হত্যা

ইরানের নিরাপত্তাবাহিনী গত বুধবার সন্ধ্যা থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত এক দিনে কমপক্ষে আটজনকে হত্যা করেছে। এমন তথ্য দিয়েছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। অ্যামনেস্টি বলছে প্রায় ছয় সপ্তাহ ধরে ইরানে চলা নারী নেতৃত্বের বিক্ষোভে দমনপীড়ন চালাচ্ছে নিরাপত্তাবাহিনী। খবর এএফপির

কঠোর পোশাকবিধি লঙ্ঘনের অভিযোগে গ্রেপ্তার কুর্দি তরুণী মাসা আমিনি ইরানের নীতি পুলিশের হেফাজতে মারা যান। এই মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ চলছে ইরানের বিভিন্ন এলাকায়। শুধু ইরান নয় যুক্তরাষ্ট্র, জার্মানিসহ বিশ্বের বিভিন্ন দেশে বিক্ষোভ হয়েছে।
অ্যামনেস্টি গতকাল বৃহস্পতিবার বলেছে, গতকাল রাত থেকে আজ পর্যন্ত ইরানের নিরাপত্তাবাহিনী আটজনকে হত্যা করেছে। বিক্ষোভকারী ও মাসা আমিনির কবরস্থানে সমবেত মানুষের ওপর নির্বিচারে গুলি চালিয়েছে ইরানের নিরাপত্তাবাহিনী।

ইরানে একদিনে আট বিক্ষোভকারীকে হত্যা

বিবিসির খবরে ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম বলছে, দেশটির পশ্চিমের শহর মাহাবাদে ইরানের নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে তিনজন বিক্ষোভকারী নিহত হন। বিক্ষোভে নিহত এক ব্যক্তির স্মরণে শোকসভায় অংশ নিয়ে বিক্ষোভকারীরা সরকারি ভবনগুলো লক্ষ্য করে হামলা চালিয়েছেন।

নিরাপত্তাবাহিনী খোরামাবাদের কাছে একটি কবরস্থানে নির্বিচারে গুলি চালিয়েছেন। মাহাবাদের কর্মকর্তারা বলছেন সন্ত্রাসী-বিচ্ছিন্নতাবাদী দল সরকারি ভবনে হামলা চালাতে বিক্ষোভকারীদের উসকানি দিচ্ছে। কর্মকর্তারা আরও বলেছেন বিক্ষোভকারীরা দখলের উদ্দেশ্যে রাজনৈতিক ও নিরাপত্তাকেন্দ্রগুলোতে হামলা চালাচ্ছেন।

Related posts

অর্থনৈতিক সন্ত্রাসবাদকে আলোচনায় ব্যবহার করছে যুক্তরাষ্ট্র : ইরান

News Desk

বিয়ে না করায় বাবা-মার হাতে চলচ্চিত্র নির্মাতা খুন

News Desk

করোনায় মারা গেলেন হিজবুল্লাহ প্রতিষ্ঠাতা

News Desk
Bednet steunen 2023