free hit counter
হাসপাতালের আগুনে ঝরল ৮২ প্রাণ ইরাকে
আন্তর্জাতিক

ইরাকে হাসপাতালের অগ্নিকান্ডে প্রাণ গেলো ৮২ জনের

ইরাকের রাজধানী বাগদাদের ইবনে আল-খাতিব হাসপাতালে অগ্নিকান্ডে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২ জনে। কয়েকজন গুরুতর দগ্ধ হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অগ্নিকান্ডে প্রাণহানির ঘটনায় দেশটির উচ্চপর্যায়ের কর্মকর্তাদের বিচারের দাবি জানাচ্ছেন স্থানীয়রা। আল জাজিরা।

আগুনের সূত্রপাত্র অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণের কারণে। বেসামরিক প্রতিরক্ষা কর্মকর্তাদের মতে, আগুন দ্রুত ছড়িয়ে হাসপাতালে কোনো অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকায়। এ ছাড়া ফলস সিলিংয়ে দাহ্যবস্তুর মাধ্যমে তা ছড়িয়েছে। ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় গতকাল রবিবার দুপুরে মৃতের সংখ্যা ৮২ জন বলে ঘোষণা দিয়েছে। এতে দগ্ধ হয়েছেন আরও ১১০ জন। অগ্নিকান্ডের ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাদিমি আল-রুসাফা এলাকার প্রধান স্বাস্থ্য কর্মকর্তাকে বরখাস্ত করেছেন। বরখাস্ত করা হয়েছে ইবনে আল-খাতিম হাসপাতালের পরিচালক, প্রকৌশল ও রক্ষণাবেক্ষণ শাখার পরিচালককে।

ইরাকের হাসপাতালগুলো এমনিতেই করোনা ভাইরাস মহামারীর ধকল সামলে উঠতে হিমশিম খাচ্ছে। বছরের পর বছর ধরে যুদ্ধ, অবহেলা ও দুর্নীতির ফলে স্বাস্থ্যব্যবস্থা দুর্বল থাকার কারণে এমন পরিস্থিতি তৈরি হয়েছে।

Related posts

মহাখালীর বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন

News Desk

খোলা আকাশের নিচে আশ্রয়হারা মানুষ

News Desk

ইরাক থেকে ফেরত গেছে অর্ধেকের বেশি মার্কিন সেনা

News Desk