free hit counter
ইরাকে মার্কিন ঘাঁটিতে রকেট হামলা
আন্তর্জাতিক

ইরাকে মার্কিন ঘাঁটিতে রকেট হামলা

ইরাকের উত্তরাঞ্চলীয় কুর্দিস্তানের রাজধানী এরবিলে মার্কিন বিমান ঘাঁটিতে রকেট হামলা হয়েছে। রয়টার্স ও আরব নিউজসহ বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়, ড্রোন দিয়ে বুধবার রাতে ওই ঘাঁটিতে হামলার ফলে বড় ধরনের বিস্ফোরণ ও আগুন লেগে যায়। ইরাকি একটি টিভি চ্যানেলের স্থিরচিত্র ও ভিডিও ফুটেজে দেখা যায়, বিস্ফোরণের পরপরই মার্কিন ঘাঁটিতে আগুন ধরে যায় এবং আগুন লাগার এ দৃশ্য বহুদূর থেকে দেখা গেছে। মার্কিন কনস্যুলেট ও এরবিল আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার সড়ক তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেওয়া হয়।

অন্তত একটি রকেট মার্কিন বিমান ঘাঁটিতে আঘাত হেনেছে বলে স্থানীয়রা গণমাধ্যমকে নিশ্চিত করেরছে। তারা বলছেন, হামলার পরপরই আকাশে বহু বিমানের আনাগোনা দেখা গেছে যেগুলোকে তারা মার্কিন ড্রোন বলে নিশ্চিত করেছেন।

এরবিলের গভর্নর ওমেদ খোশনাউ দাবি করেছেন, হামলায় কেউ হতাহত হয়নি। এখন পর্যন্ত কোনো ব্যক্তি বা গোষ্ঠী এ হামলার দায়িত্ব স্বীকার করেনি। ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ হামলার ব্যাপারে তদন্ত কমিটি গঠন করেছে। গত ফেব্রুয়ারিতেও এ ঘাঁটিতে রকেট হামলা হয়েছে। ওই হামলায় এক মার্কিন ঠিকাদার নিহত হন এবং বেশ কয়েকজন আহত হন। ওই হামলার জন্য যুক্তরাষ্ট্র ইরানকে দায়ী করলেও তেহরান তা অস্বীকার করে।

Related posts

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

News Desk

চীনের বিরুদ্ধে ৩০ হাজার প্রতিষ্ঠানে সাইবার হামলার অভিযোগ

News Desk

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৪০ লাখ ছাড়াল

News Desk