আন্তর্জাতিক

ইরাকে মার্কিন ঘাঁটিতে রকেট হামলায় বিমানের হ্যাঙ্গার ধ্বংস

ইরাকের পশ্চিমাঞ্চলীয় আনোয়ার প্রদেশে মার্কিন নিয়ন্ত্রিত আইন আল-আসাদ সামরিকঘাঁটিতে শনিবার ভোরে আবারও রকেট হামলা হয়েছে। এতে যুদ্ধবিমান রাখার হ্যাঙ্গার ধ্বংস হয়েছে।ইরাকে মোতায়েন যৌথ টাস্কফোর্সের মুখপাত্র কর্নেল ওয়েন মারোত্তো শনিবার এক টুইটার পোস্টে এ কথা স্বীকার করেছেন।খবর এবিসি ও রয়টার্সের।

কর্নেল ওয়েন মারোত্তো বলেন, শনিবার ভোররাতের দিকে ড্রোনের সাহায্যে আইন আল-আসাদ সামরিকঘাঁটিতে হামলা হয়। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও বিমানের একটি হ্যাঙ্গার ধ্বংস হয়েছে।

ইরাকি প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিকিউরিটি মিডিয়া সেল থেকে প্রকাশিত এক বিবৃতিতে ওই হামলার তথ্য নিশ্চিত করা হয়েছে। এতে বলা হয়েছে— বিস্ফোরক বোঝায় একটি ড্রোন ঘাঁটির ভেতরে বিধ্বস্ত হয়, তবে এতে কোনো ক্ষতি হয়নি।

এদিকে ইরাকের সশস্ত্র সংগঠন হাশদ আশ-শাবির সঙ্গে সংশ্লিষ্ট সাবেরিন বার্তা সংস্থা জানিয়েছে, শনিবার ভোরে কয়েকটি রকেট আইন আল-আসাদ সামরিকঘাঁটিতে আঘাত হেনেছে। এ সময় আইন আল-আসাদ ঘাঁটির সুরক্ষায় মোতায়েন করা সিআরএএম সিস্টেম এবং ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা পেট্রিয়ট অ্যাডভান্সড ক্যাপাবিলিটি-২ এসব রকেট প্রতিহত করতে ব্যর্থ হয়েছে।

Related posts

রুশ ক্ষেপণাস্ত্র থেকে কতটা সুরক্ষা দেবে ইউক্রেনের আকাশ প্রতিরক্ষাব্যবস্থা

News Desk

ধর্মীয় রাজনীতিক দল নিষিদ্ধ হচ্ছে পাকিস্তানে

News Desk

যুক্তরাষ্ট্রে মাস্ক পরলে আগস্টের পূর্বে বাঁচবে ১৪ হাজার প্রাণ!

News Desk

Leave a Comment