free hit counter
আন্তর্জাতিক

ইমরান খানের কিছু হলে সরকারের ওপর আত্মঘাতী হামলার হুমকি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী তথা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খানের যদি কিছু হয় তা হলে সরকারের উপর আত্মঘাতী বোমা হামলা চালানো হবে বলে হুঁশিয়ারি দিলেন পিটিআই-এরই সাংসদ আতাউল্লা। এই হামলা তিনি নিজেই চালাবেন বলে হুমকি দিয়েছেন আতাউল্লা।

টুইটারে এক ভিডিও বার্তা প্রকাশ করে এমন হুঁশিয়ারি দিতে দেখা গেছে আতাউল্লাকে। তিনি বলেন, “ইমরান খানের যদি কেশাগ্রও স্পর্শ করা হয়, তাহলে যারা সরকার চলাচ্ছেন তারা রেহাই পাবেন না। আত্মঘাতী হামলা চালানো হবে। তাদের বংশও থাকবে না। আমিই প্রথম সেই আত্মঘাতী হামলা চালাব। আপনাদের রেহাই দেব না। হাজারো কর্মী এই হামলা চালানোর জন্য প্রস্তুত।” যদিও আনন্দবাজার অনলাইন এই ভিডিওর সত্যতা যাচাই করেনি।

সরকারে থাকাকালীন ইমরান খানের মুখে বার বারই শোনা গেছে, তাকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। ক্ষমতা চলে যাওয়ার পরও বিরোধী দলের দিকে একই অভিযোগ তুলেছিলেন তিনি। ইমরানের উপর হামলার ষড়যন্ত্র চলছে, এ রকম জল্পনা আবার ছড়াতেই আতাউল্লা ভিডিও বার্তায় ওই হুঁশিয়ারি দিলেন।

তার এই মন্তব্য ঘিরে পাকিস্তানে রাজনৈতিক উত্তাপ বেড়েছে। পাকিস্তানের তথ্যমন্ত্রী মারিয়াম অওরঙ্গজেব পাল্টা হুঁশিয়ারি দিয়ে বলেছেন, “যারা দেশের বিরোধিতা করছেন, এই দেশে তাদের থাকার অধিকার নেই। এই ধরনের লোকজনের সঙ্গে কোনও রাজনৈতিক আলোচনার প্রশ্নই ওঠে না। রাজনীতিতেও এদের ঠাঁই দেওয়া উচিত নয়। দেশের যারা ক্ষতি চাইছেন, তাদের গ্রেপ্তার করা হবে।”

ডি-ইভূ

Source link