free hit counter
আন্তর্জাতিক

ইমরান খানকে গুলি করার যে কারণ বললেন হামলাকারী

ইমরান খান লোকজনকে বিভ্রান্ত করছিলেন বলে তাঁকে হত্যা করতে চেয়েছিলেন, এমনটাই দাবি করেছেন এ ঘটনায় হামলাকারী সন্দেহে গ্রেপ্তার হওয়া এক ব্যক্তি। পরে তিনি পুলিশের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। সেই ভিডিও জিওটিভি অনলাইন পোস্ট করেছে। এ ছাড়া ডনও এ তথ্য জানিয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে পাঞ্জাবের ওয়াজিরাবাদে লংমার্চের বহরের মধ্যে ঢুকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালিয়েছেন সন্ত্রাসীরা। এ হামলায় ইমরানের পায়ে বেশ কয়েকটি গুলি লেগেছে।

ভিডিওতে একজন তাঁর কাছে জানতে চান, কেন ইমরান খানকে গুলি করেছেন? এর জবাবে ওই ব্যক্তি বলেন, ‘ইমরান খান লোকজনকে বিভ্রান্ত করছিলেন। এটা আমি সহ্য করতে পারছিলাম না। আমি ওনাকে মারার চেষ্টা করেছি। মেরে ফেলতে চেয়েছিলাম। শুধু ইমরানকে, আর কাউকে না।’

এটা তুমি কি বুঝে করলে, সেই প্রশ্নের জবাবে ওই ব্যক্তি বলেন, ‘একদিকে আজান হচ্ছিল আর এখানে ঢাক নিয়ে হল্লা হচ্ছিল। সকাল থেকে এই হামলা নিয়ে আমি পরিকল্পনা করছিলাম। যেদিন থেকে লাহোরে এটা শুরু হয়েছে, সেদিন থেকে এটা করার কথা ভেবে আসছি। আমি ওকে ছাড়ব না।’

 

পাকিস্তানে আগাম নির্বাচনের দাবিতে লাহোর থেকে রাজধানী ইসলামাবাদের উদ্দেশে লংমার্চ করছিলেন ইমরান খান। লংমার্চে কনটেইনার ব্যবহার করে বিশেষ গাড়ি তৈরি করা হয়েছে। এই গাড়িতে যাত্রা করছিলেন ইমরান।

ইমরান খানকে চিকিৎসার জন্য লাহোর শওকত খানম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাঁর অস্ত্রোপচার করার পর চিকিৎসকেরা বিস্তারিত জানাবেন।

Bednet steunen 2023