free hit counter
ইন্দোনেশিয়ায় ঘূর্ণিঝড়ে মৃতের সংখ্যা বেড়ে ১৮০
আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় ঘূর্ণিঝড়ে মৃতের সংখ্যা বেড়ে ১৮০

ইন্দোনেশিয়ায় ঘূর্ণিঝড় সারোজার আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ১৮০ জনে দাঁড়িয়েছে। এখনো অন্তত ৭০ জন নিখোঁজ রয়েছে বলে জানানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা এ তথ্য জানায়। সংবাদ মাধ্যম সিনহুয়ার বরাতে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান দনি মোনার্দো বলেন, ঘূর্ণিঝড়ের আঘাতে ‘পশ্চিম নুসা তানগারা’ প্রদেশের বিমা জেলায় দুজন এবং পূর্ব নুসা তেনগারা প্রদেশে ১৬৩ জন প্রাণ হারায়।’

এ প্রাকৃতিক দুর্যোগে এখনো আরও ৭০ জন নিখোঁজ রয়েছে এবং ২০ হাজার ৯২৯ জন গৃহহীন হয়ে পড়েছে। নিখোঁজদের উদ্ধারে ইন্দোনেশিয়া পুলিশ ও সেনাবাহিনীর সাত হাজার ৫৭২ সদস্য মোতায়েন করা হয়েছে। এদিকে এ ঝড়ের আঘাতে ১১৫টি সরকারি স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে এবং অনেক সেতু ভেঙ্গে পড়েছে। এছাড়া ঘূর্ণিঝড়ের ফলে সৃষ্ট বন্যায় বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

এ দুর্যোগে পূর্ব নুসা তেনগারায় আট হাজার ৩২২টি এবং পশ্চিম নুসা তেনগারায় পাঁচ হাজার ৩৩৩টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বর্তমানে সারোজা ঘূর্ণিঝড় ইন্দোনেশিয়া ভূখণ্ড অতিক্রম করলেও আগামী কয়েক দিন দেশের দক্ষিণাঞ্চলীয় বিভিন্ন প্রদেশে এর প্রভাব বজায় থাকবে বলে জানা যায়।

সূত্র : সিনহুয়া, ডেইলি সাবাহ।

Related posts

চীন-ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প, সুনামির শঙ্কা

News Desk

নিখোঁজ সাবমেরিনের ধ্বংসাবশেষ খুঁজে পেয়েছে নৌবাহিনী

News Desk

১ম বিদেশ সফরে ইন্দোনেশিয়া যাচ্ছেন মিয়ানমারের জান্তা প্রধান

News Desk