free hit counter
আন্তর্জাতিক

ইউক্রেন যুদ্ধ: যুক্তরাষ্ট্র রাশিয়াকে বর্বরতা ও বর্বরতার জন্য অভিযুক্ত করেছে

মুখপাত্র জন কিরবি দৃশ্যত আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন কারণ তিনি জিজ্ঞাসা করেছিলেন যে কীভাবে কেউ “নৈতিক” রাশিয়ার দ্বারা সংঘটিত নৃশংসতাকে ন্যায্যতা দিতে পারে।

তবে যুক্তরাষ্ট্রে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আনাতোলি আন্তোনোভ এ অভিযোগ প্রত্যাখ্যান করেছেন।

তিনি মিঃ কিরবির মন্তব্যকে “আপত্তিকর এবং অগ্রহণযোগ্য” বলে বর্ণনা করেছেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি শুক্রবার বলেছেন, তিনি পুতিনের সঙ্গে শান্তি আলোচনার জন্য এখনও উন্মুক্ত।

তবে তিনি বলেছিলেন যে রাশিয়ান আগ্রাসনের মধ্যে তাদের পতনের একটি উচ্চ ঝুঁকি রয়েছে।

পোলিশ মিডিয়ার সাথে কথা বলার সময়, মিঃ জেলেনস্কি বলেছিলেন যে তিনি মিঃ পুতিনের সাথে দেখা করতে চেয়েছিলেন কারণ রাশিয়ায় “একজন মানুষ সবকিছু সিদ্ধান্ত নেয়”।

কিন্তু দখলকৃত এলাকায় রাশিয়ান বাহিনী যে ধ্বংসযজ্ঞ চালিয়েছে তা যেকোনো আলোচনাকে দুর্বল করে তুলেছে, তিনি বলেন। “বুচা এবং মারিউপোলের পরে লোকেরা কেবল তাদের হত্যা করতে চায়। যখন এমন মনোভাব থাকে, তখন কোনও বিষয়ে কথা বলা কঠিন।”

যুদ্ধের দুই মাসেরও বেশি সময় পরে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন কংগ্রেসের কাছে ইউক্রেনের জন্য সামরিক, অর্থনৈতিক এবং মানবিক সহায়তার জন্য $33bn (£27bn) চেয়েছেন – ইউক্রেনের জন্য আমেরিকান সমর্থনের একটি বড় র‌্যাম্প আপ।

মার্কিন অভ্যন্তরীণ অগ্রাধিকার নিয়ে কংগ্রেসের অন্তর্দ্বন্দ্বের কারণে বাম্পার প্যাকেজটি আটকে রাখা হয়েছে, তবে মার্কিন হাউসের স্পিকার ন্যান্সি পেলোসি শুক্রবার বলেছিলেন যে তিনি “যত তাড়াতাড়ি সম্ভব” এটি পাস করার আশা করেছিলেন।

কিয়েভে, মিঃ জেলেনস্কি বিলটির পাসকে “কংক্রিট প্রমাণ” বলেছেন যে স্বাধীনতা নিপীড়নের বিরুদ্ধে নিজেকে রক্ষা করতে পারে।

.................................

“আমি এখন নিশ্চিত যে লেন্ড-লিজ ইউক্রেন এবং পুরো মুক্ত বিশ্বকে নাৎসিদের আদর্শিক উত্তরসূরিদের পরাজিত করতে সাহায্য করবে, যারা আমাদের বিরুদ্ধে যুদ্ধ শুরু করেছিল,” তিনি শুক্রবার গভীর রাতে এক ভাষণে বলেছিলেন।

এবং যুক্তরাজ্য আরও বলেছে যে তারা রাশিয়ার অব্যাহত আগ্রাসনের বিরুদ্ধে পশ্চিমা বিশ্বের সংকল্প প্রদর্শনের জন্য পূর্ব ইউরোপ জুড়ে অনুশীলনের জন্য প্রায় 8,000 সেনা মোতায়েন করছে।

Related posts

করোনায় বিশ্বে আরো ৩ হাজার মানুষের প্রাণহানি

News Desk

তুরস্কে এসে রুশ গোয়েন্দাপ্রধানের সঙ্গে বৈঠক করলেন সিআইএ–প্রধান

News Desk

সমর্থন, নীরবতা এবং প্রতিবাদ: ইউক্রেনের আক্রমণে রাশিয়ানদের প্রতিক্রিয়া

News Desk
Bednet steunen 2023