free hit counter
ইউক্রেনে দুই শতাধিক ট্যাংক পাঠিয়েছে পোল্যান্ড
আন্তর্জাতিক

ইউক্রেনে দুই শতাধিক ট্যাংক পাঠিয়েছে পোল্যান্ড

ইউক্রেনে গত কয়েক সপ্তাহে দুই শতাধিক টি-৭২ ট্যাংক পাঠিয়েছে পোল্যান্ড। পোল্যান্ডের সরকারি বেতার পোলস্কি রেডিওর বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন।

পোলিশ প্রধানমন্ত্রী মাতেউস মোরাউইকি গত সপ্তাহে জানিয়েছিলেন, তার দেশ এ পর্যন্ত ইউক্রেনকে ১.৬ বিলিয়ন ডলার মূল্যের সামরিক সরঞ্জাম সরবরাহ করেছে।

পোলস্কি রেডিও জানিয়েছে, ইউক্রেনে ট্যাংক ছাড়াও ডজনখানেক পদাতিক যুদ্ধযান এবং টুএসওয়ান কারনেশন সেলফ প্রপেলড হাউইটজার, ড্রোন, গ্র্যাড মাল্টিপল রকেট লঞ্চার এবং পিওরুন (থান্ডারবোল্ট) ম্যান-পোর্টেবল এয়ার ডিফেন্স সিস্টেম পাঠিয়েছে পোল্যান্ড। . . . . . . . . . . . . . . . .

এদিকে রাশিয়ার বৈদেশিক গোয়েন্দা প্রধান অভিযোগ করেছেন, যুক্তরাষ্ট্র ও পোল্যান্ড ইউক্রেনকে নিজেদের প্রভাবের আওতাধীন একটি স্থানে পরিণত করতে ষড়যন্ত্র করছে। রাশিয়ার ফরেন ইন্টেলিজেন্স সার্ভিস (এসভিআর)-এর প্রধান সের্গেই নারিশকিন এই অভিযোগ তুলেন। তবে পোল্যান্ড এই অভিযোগকে কিয়েভের সহায়তকারীদের মধ্যে অবিশ্বাস তৈরির জন্য অপপ্রচার হিসেবে উল্লেখ করেছে।

ইউক্রেনে দুই শতাধিক ট্যাংক পাঠিয়েছে পোল্যান্ড

সের্গেই নারিশকিন অপ্রকাশিত গোয়েন্দা তথ্যের কথা উল্লেখ করে দাবি করেন, যুক্তরাষ্ট্র ও ন্যাটো মিত্র পোল্যান্ড ইউক্রেনের পশ্চিমাংশে পোলিশ নিয়ন্ত্রণ পুনঃপ্রতিষ্ঠার ষড়যন্ত্র করছে। তিনি বলেন, রাশিয়ার ফরেন ইন্টেলিজেন্স সার্ভিসের পাওয়া গোয়েন্দা তথ্য অনুসারে, ওয়াশিংটন ও ওয়ারশ ইউক্রেনে তাদের ঐতিহাসিক ভূখণ্ডে পোল্যান্ডের কঠোর সামরিক ও রাজনৈতিক নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে চাইছে।

Related posts

রাশিয়ার সঙ্গে উত্তেজনার মধ্যেই তুরস্কে ইউক্রেনের প্রেসিডেন্ট

News Desk

স্প্যানিশ ফরোয়ার্ডের পরিবারকে হত্যার হুমকি

News Desk

বিশ্বজুড়ে করোনায় আরও ৭ হাজার মৃত্যু

News Desk