Image default
আন্তর্জাতিক

ইউক্রেনের পক্ষে যুদ্ধ করা ক্রোয়েশিয়ার নাগরিককে আটক করল রাশিয়া

ইউক্রেনের পক্ষে যুদ্ধ করা ক্রোয়েশিয়ার নাগরিককে আটক করল রাশিয়া।  ইউক্রেনের মারিউপোলে ইউক্রেনীয়দের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে যুদ্ধ করা ক্রোয়েশিয়ার এক নাগরিককে আটক করেছে রাশিয়া।

শনিবার ক্রোয়েশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাতে এই তথ্য জানিয়েছে আলজাজিরা।

ক্রোয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী গর্ডান গ্রিলিক-রাডম্যানও জানিয়েছেন, ক্রোয়েশিয়ার এক নাগরিকের আটকের বিষয়টি তিনি জানেন এবং ইউক্রেনীয় কর্তৃপক্ষের সঙ্গে পরিস্থিতি নিয়ে কাজ করছেন। তবে বিষয়টি ‘স্পর্শকাতর’ উল্লেখ করে তিনি এই ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য দিতে রাজি হননি।

ইউক্রেনের পক্ষে যুদ্ধ করা ক্রোয়েশিয়ার নাগরিককে আটক করল রাশিয়া

এদিকে ক্রোয়েশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন এইচআরটিতে প্রচারিত এক প্রতিবেদনে বলা হয়েছে, ক্রোয়েশিয়ান ওই নাগরিক ইউক্রেনীয় যোদ্ধাদের সঙ্গে মারিউপোল থেকে পালানোর চেষ্টা করেছিলেন। কিন্তু রাশিয়ান সেনাদের হাতে ধরা পড়েন।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। অভিযানের শুরুতে রাশিয়া ইউক্রেনের রাজধানী কিয়েভকে লক্ষ্য করে সামরিক তৎপরতা জোরদার করে। কিন্তু প্রায় একমাসেও কিয়েভ দখল করতে পারেনি রাশিয়া। এ সময় রাশিয়ান বাহিনী ইউক্রেনীয় বাহিনীর প্রবল প্রতিরোধের মুখে পড়ে। পরে রাশিয়া জানায়, তারা ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দনবাসে অভিযানে মনোযোগ দেবে। এখন দনবাসকে কেন্দ্র করে রাশিয়ার সামরিক তৎপরতা চলছে। এই যুদ্ধে প্রায় ৫০ লাখ ইউক্রেনীয় দেশ ছেড়ে পালিয়েছেন।

Related posts

পাকিস্তানের জয় উদযাপনে বাবার গুলিতে ছেলের মৃত্যু

News Desk

ভারতে বেড়েছে বাল্যবিয়ে

News Desk

ইউক্রেনের মন্ত্রীদের সঙ্গে পোল্যান্ডে মুখোমুখি বৈঠক বাইডেনের

News Desk

Leave a Comment