free hit counter
আন্তর্জাতিক

ইউক্রেনের ডোনেৎস্কে রাশিয়ার হামলা, নিহত ২১

বুধবার ইউক্রেনের ডোনেৎস্কে রুশ বাহিনীর হামলায় ২১ জন নিহত হয়েছে

পূর্ব ইউক্রেনের ডোনেৎস্কে রুশ হামলায় ২১ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২৭ জন। ডোনেৎস্কের গভর্নরের বরাত দিয়ে মঙ্গলবার (৩ মে) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

টেলিগ্রামে দেয়া এক বার্তায় ডোনেৎস্কের গভর্নর পাভলো কিরিলেঙ্কো জানান, অ্যাভদিভকা কোক প্ল্যান্টে রাশিয়ার সামরিক বাহিনীর হামলা ও গোলাবর্ষণে কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৫ জন।

কিরিলেঙ্কো আরও বলেন, লাইমান শহরে রাশিয়ার হামলায় আরও ৫ জন নিহত হয়েছেন। এছাড়া ভুগলেদার শহরে আরও চারজন নিহত হয়েছেন এবং ভেলিকা নোভোসিল্কা ও শানড্রিগোলোভ গ্রামে নিহত হয়েছেন আরও দুইজন।

তিনি বলেন, প্রায় এক মাস আগে ক্রামতোরস্ক শহরের একটি ট্রেন স্টেশনে রুশ বাহিনীর হামলায় ৫৯ জন নিহত হওয়ার পর থেকে রুশ আক্রমণে একদিনে এটিই সর্বোচ্চ মৃত্যু।

এদিকে ইউক্রেনের খেরসন অঞ্চলে রুশ সেনাদের হামলায় নিহত হয়েছেন একজন। কচুবিভস্কি রুরাল কমিউনিটি ফেসবুকে এক পোস্টে জানিয়েছে, খেরসন অঞ্চলে রাশিয়ার গোলাবর্ষণে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও আহত হয়েছেন আরও ৪ জন।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে যুদ্ধ শুরুর পর থেকে ডোনেৎস্ক দখলে মরিয়া হয়ে উঠতে দেখা যায় রুশ বাহিনীর মধ্যে। এর মধ্যেই মারিউপোল, মেলিটোপোল, খেরসনসহ আরও বেশ কয়েকটি শহরে রুশ পতাকা ও লেনিনের মূর্তি দেখা গেছে।

ডি- এইচএ

Source link