free hit counter
আফগানিস্তানে প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলা
আন্তর্জাতিক

আফগানিস্তানে প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলা

আফগানিস্তানের রাজধানী কাবুলে প্রতিরক্ষামন্ত্রীর বাড়ি লক্ষ্য করে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। এসময় আফগান সরকারি বাহিনীর সঙ্গে গোলাগুলিতে নিহত হয় ৪ জন। বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। স্থানীয় সময় মঙ্গলবার মধ্যরাতে এ হামলা চালানো হয়। তবে হামলার সময় বাড়িতে ছিলেন না প্রতিরক্ষা মন্ত্রী বিসমিল্লাহ খান মোহাম্মদি। বাড়িতে থাকা পরিবারের সদস্যদের অন্যত্র নিরাপদে সরিয়ে নেয়া হয় ঘটনার পরপরই।

আফগান সরকারি বাহিনীর সঙ্গে তালেবানের তীব্র লড়াই চলছে বেশ কয়েকটি শহরে। এদিকে, সহিংস হামলা বন্ধের আহ্বান জানিয়েছে জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিল। নিরাপত্তা বাহিনীর সদস্যরা এএফপিকে জানায়, ৪ জন নিহত হয়েছে হামলার ঘটনায়। তবে ইতালির একটি দাতব্য সংস্থার পক্ষ থেকে ১১ জন আহত হয়েছে বলে জানানো হয়েছে। হামলার ঘটনার পরপরই এক টুইট বার্তায় প্রতিরক্ষা মন্ত্রী বিসমিল্লাহ খান মোহাম্মদি জানান, ‘উদ্বেগের কারণ নেই, সবকিছু ঠিক আছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় অভিযোগ করে বলছে, তালেবানরাই এ হামলা চালিয়েছে। এদিকে, আফগান সেনাবাহিনী ও তালেবানের মধ্যে গত কয়েকদিন ধরে চলা সংঘর্ষে কমপক্ষে ১৫ বেসামরিক নিহত এবং আরও ১২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গত তিনদিন ধরে আফগানিস্তানের লস্করগাহ এবং কান্দাহারে দু’পক্ষের মধ্যে তীব্র লড়াই চলছে। মঙ্গলবার জাতিসংঘের পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

 

Related posts

করোনার উৎস বের করতে ৩ মাসের সময় বেঁধে দিলেন বাইডেন

News Desk

‘তালেবানকে পাকিস্তানের বিমান সহায়তার প্রমাণ দিতে পারি’

News Desk

ক্যান্সারে আক্রান্ত সিএনএন’র তারকা সাংবাদিক ক্রিস্টিয়ান আমানপোর

News Desk