Image default
আন্তর্জাতিক

আফগানিস্তানের রাজধানী কাবুলে স্কুলে বিস্ফোরণ, নিহত অন্তত ২৫

আফগানিস্তানের রাজধানী শহর কাবুলের অদূরের একটি স্কুলে বোমা হামলায় অন্তত ২৫ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছে আরও ৫২ জন। শনিবার এই বিস্ফোরণের ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান জানিয়েছেন, শনিবারের ওই হামলায় হামলায় অর্ধশতাধিক আহত হয়েছেন। আহতদের বেশিরভাগই শিক্ষার্থী। হামলার কারণ কিংবা এর লক্ষ্যবস্তু সম্পর্কে অবশ্য স্পষ্ট করে কিছু বলতে পারেননি তিনি।

আফগান স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র গোলাম দস্তগীর নাজারি বলেছেন, শনিবারের বিস্ফোরণের আহত ৪৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে আহত হয়ে যাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে তাদের মধ্যে কতজনের অবস্থা আশঙ্কাজনক তা তিনি জানাননি।

আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে আফগানিস্তান থেকে সব আমেরিকান সেনা প্রত্যাহার করে নেওয়া হবে; গত মাসে ওয়াশিংটন এই ঘোষণা দেওয়ার পর থেকে খুব সতর্ক অবস্থানে রয়েছে কাবুল। আফগান কর্মকর্তারা বলছেন, এরপর থেকে তালেবান হামলার সংখ্যা বাড়িয়েছে।

তবে শনিবারের এই হামলার দায় এখনো তালেবান কিংবা কোনো সশস্ত্র গোষ্ঠী এখনো হামলার দায় স্বীকার করেনি। হামলাটি হয়েছে কাবুল থেকে পশ্চিমে শিয়া অধ্যূষিত একটি এলাকায়। যেখানে ইসলামিক স্টেট (আইএস) প্রায়শই হামলা চালায়।

Related posts

মারা গেছেন বেলারুশের পররাষ্ট্রমন্ত্রী

News Desk

চাদের স্বর্ণখনিতে ভয়াবহ সংঘর্ষে শতাধিক শ্রমিক নিহত

News Desk

সেনা প্রত্যাহার হলেও আফগানিস্তানে সহায়তা অব্যাহত থাকবে

News Desk

Leave a Comment