free hit counter
আন্তর্জাতিক

আজ বাইডেনের ৮০তম জন্মদিন

বাইডেন

আজ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ৮০তম জন্মদিন। এর মধ্য দিয়েই দেশটির ইতিহাসে সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট হিসেবে রেকর্ডখাতায় নাম উঠছে বাইডেনের।

রবিবার (২০শে নভেম্বর) মার্কিন প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউসে নিজের ৮০তম জন্মদিন উদযাপন করতে যাচ্ছেন তিনি। জন্মদিন পার্টির পুরো আয়োজনের দায়িত্বে রয়েছেন তার নাতনি। খবর এএফপির।

বাইডেন ২০২৪ সালে আবার হোয়াইট হাউজে ফেরার কথা ভাবছেন। তবে হোয়াইট হাউজ এখন পর্যন্ত বাইডেনের জন্মদিন উদযাপনের পরিকল্পনা প্রকাশ করেনি।

বয়স নিয়ে বাইডেন রসিকতা করে এমএসএনবিসিকে বলেন, আমার যে কত বয়স হতে যাচ্ছে, তাও বলতে পারছি না। এটা আমার মুখ থেকে বের করতে পারছি না।

তিনি আগামী প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে আগ্রহী, তাহলে তাকে ৮৬ বছর বয়স পর্যন্ত ক্ষমতায় রেখে পুনরায় নির্বাচন করা উচিত কি না, এ বিষয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। এতে তিনি দুটি শব্দের মাধ্যমে উত্তর দিয়েছেন, আমাকে দেখুন।

এক বছর আগে, মেডিকেল চেকআপের পর ডাক্তাররা বলেছিলেন যে বাইডেনের মাত্র কয়েকটি ছোটখাটো অসুস্থতা ছিল এবং তিনি এই সিদ্ধান্তে পৌঁছেছিলেন যে তিনি দায়িত্ব পালনের জন্য উপযুক্ত।

হালকা-পাতলা স্বাস্থের প্রেসিডেন্ট ধূমপান বা মদ্যপান করেন না। শারীরিকভাবে সক্রিয় থাকেন এবং ১৯৮৮ সালে প্রাণঘাতী মস্তিষ্কের অ্যানিউরিজমের জন্য দুটি অস্ত্রোপচারের পর থেকে তার কোনো বড় স্বাস্থ্য উদ্বেগ ছিল না।

এনজে

Source link

Bednet steunen 2023