Image default
আন্তর্জাতিক

অ্যামি অ্যাওয়ার্ড পেলেন বারাক ওবামা

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা সেরা কথক বিভাগে জিতেছেন অ্যামি অ্যাওয়ার্ড। নেটফ্লিক্স ডকুমেন্টারি সিরিজ ‘আওয়ার গ্রেট ন্যাশনাল পার্কস’ এর জন্য এই পুরস্কার জিতে নেন তিনি।

রবিবার (৪ সেপ্টেম্বর) দেশটির টেলিভিশন অ্যাকাডেমি এক টুইটার পোস্টে জানায়, ৪৪তম মার্কিন প্রেসিডেন্ট অসাধারণ বর্ণনার জন্য অ্যামি অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন। বারাক ও মিশেল ওবামার প্রযোজনা সংস্থা ‘হায়ার গ্রাউন্ড’ এর নির্মিত পাঁচ ডকুমেন্টরিতে সারা বিশ্বের জাতীয় উদ্যানগুলোকে তুলে ধরা হয়েছে। খবর নিউইয়র্ক পোস্টের।

২০১৭ সালে মার্কিন প্রেসিডেন্টের দায়িত্ব ছাড়ার পর স্ত্রীকে মিশেলকে নিয়ে ‘হায়ার গ্রাউন্ড’ গড়ে তোলেন ওবামা। অ্যামি পুরস্কার জিতা মার্কিন প্রেসিডেন্টের মধ্যে বারাক ওবামা হলেন দ্বিতীয়। এর আগে ডোয়াইট ডি.আইজেনহাওয়ার ১৯৫৬ সালে এ পুরস্কার জিতেছেন। অবশ্য এমি অ্যাওয়ার্ড জেতা একমাত্র মার্কিন প্রেসিডেন্ট নন ওবামা। এর আগে ১৯৫৬ সালে টেলিভিশন সংবাদ সম্মেলন পরিচালনার জন্য প্রথম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে এই পুরস্কার জেতেন ডোয়াইট আইজেনহাওয়ার। কথক হিসেবে আর আগেও আন্তর্জাতিক পুরস্কার জিতে নিয়েছেন বারাক ওবামা। নিজের লেখা দুটি স্মৃতিকথা ‘দ্য অডেসিটি অব হোপ’ ও ‘ড্রিমস ফর্ম মাই ফাদার’ এর অডিওবুক পড়ার জন্য গ্র্যামি অ্যাওয়ার্ড জিতেছিলেন তিনি।

ডি- এইচএ

Source link

Related posts

ভারতের রিজার্ভ দুই বছরের মধ্যে সর্বনিম্ন

News Desk

মধ্যবর্তী নির্বাচন নিয়ে শঙ্কায় বাইডেন

News Desk

আফগানিস্তানের ৩ জেলার দখল নিল বিরোধী জোট

News Desk

Leave a Comment