Image default
আন্তর্জাতিক

অপহরণের এক মাস পর ১৫ নাবিকের মুক্তি

আফ্রিকা অঞ্চলে ডাচ মালিকানাধীন একটি জাহাজের অপহৃত নাবিকদের মুক্তি দিয়েছে জলদস্যুরা। গত ১১ মার্চে গিনি উপসাগরের বেনিন উপকূলে রাসায়নিক দ্রব্যবাহী একটি জাহাজ থেকে তাঁদের অপহরণ করা হয়। গতকাল বুধবার জাহাজটির মালিকপক্ষ দ্যু পলি ট্যাংকার্স বিষয়টি নিশ্চিত করেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, মাল্টায় নিবন্ধিত জাহাজটি লাটভিয়ার রাজধানী রিগা ও নাইজেরিয়ার লাগোস শহরের মধ্যে যাতায়াত করে থাকে। নাইজেরিয়ার জলদস্যুরা জাহাজটিতে হামলা চালান এবং মুক্তিপণ আদায়ের জন্য এর নাবিক ও ক্রুদের অপহরণ করেন। গিনি উপসাগরে প্রায়ই জলদস্যুদের এমন হামলা হয় জাহাজগুলোতে।

বুধবার দ্যু পলি ট্যাংকার্স এক বিবৃতিতে জানায়, গত ১১ মার্চ গিনি উপসাগরে ডেভিড বি জাহাজ থেকে অপহৃত ১৫ নাবিক ও ক্রু মুক্তি পেয়েছেন। তাঁরা নিরাপদে রয়েছেন। পশ্চিম ইউরোপ ও ফিলিপাইনে তাঁদের পরিবারের কাছে ফিরে যাবেন তাঁরা।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, জাহাজটি রিগা থেকে লাগোস যাচ্ছিল। ওই সময় জলদস্যুরা তাতে হামলা চালান। ছয় ক্রু ছাড়া জাহাজটির বাকিদের অপহরণ করেন তাঁরা। মুক্তিপণ আদায়ের জন্য জলদস্যুরা প্রায়ই এমন হামলা চালিয়ে থাকেন গিনি উপসাগরে, যা নাইজেরিয়ার দক্ষিণ-পশ্চিম উপকূলে সেনেগাল থেকে অ্যাঙ্গোলা পর্যন্ত বিস্তৃত।

Related posts

টুইটারে ফিরেছে ‘ব্লু-টিক’, জুড়েছে ‘গোল্ডেন টিক’

News Desk

পাকিস্তানে দুই গোয়েন্দা কর্মকর্তাকে গুলি করে হত্যা

News Desk

নাসার ছবিতে আমাজনের ‘সোনার নদী’

News Desk

Leave a Comment