free hit counter
অক্সিজেনের অভাবে রাশিয়ায় ৯ করোনা রোগীর মৃত্যু
আন্তর্জাতিক

অক্সিজেনের অভাবে রাশিয়ায় ৯ করোনা রোগীর মৃত্যু

রাশিয়ার একটি হাসপাতালে অক্সিজেনের অভাবে ৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। দেশটির দক্ষিণাঞ্চলীয় ভ্লাদিকাভকাজ শহরে ওই দুর্ঘটনা ঘটেছে। ওই হাসপাতালে অক্সিজেনের পাইপ বিস্ফোরণের কারণে বেশ কিছু সময় অক্সিজেন সরবরাহ বন্ধ ছিল। ফলে ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে অক্সিজেনের অভাব দেখা দেয়।

স্থানীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে রাশিয়ার বার্তা সংস্থা তাস জানিয়েছে, অক্সিজেনের অভাবে ৯ করোনা রোগীর মৃত্যু হয়েছে। দুর্ঘটনার সময় ওই হাসপাতালের ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে ৭২ জন রোগী ছিলেন। তবে তাদের সবার অক্সিজেনের প্রয়োজন ছিল না।

৮০ কিলোমিটার উত্তরের মজদোক শহর থেকে ভ্লাদিকাভকাজ শহরের সব হাসপাতালে অক্সিজেন সরবরাহ নিশ্চিতের বিষয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে একমত হয়েছে স্থানীয় প্রশাসন। এর ফলে অক্সিজেনের ঘাটতি মেটানো যাবে বলে আশা করা হচ্ছে।

নর্থ ওসেটিয়া অঞ্চলের ভারপ্রাপ্ত প্রধান সের্গেই মেনিয়াইলো বলেন, ভূগর্ভস্ত অক্সিজেন পাইপে বিস্ফোরণ ঘটেছিল এবং অক্সিজেন সরবরাহ বন্ধ হয়ে যায়। ফলে বেশ কয়েকজনের প্রাণহানি ঘটেছে। তিনি বলেন, অক্সিজেন ট্যাঙ্ক আসতে শুরু করেছে। মেডিকেল কর্মীরা ভেন্টিলেটরে থাকা রোগীদের পুনরায় অক্সিজেন সহায়তা দিতে শুরু করেছেন বলে জানান তিনি।

Related posts

আফ্রিকায় করোনা তৈরি করতে পারে তৃতীয় ঢেউ

News Desk

চীনের সিনোফার্মের ২০ লাখ টিকা আসছে আজ

News Desk

এবার ঘরোয়া ক্রিকেট নিয়ে শক্ত অবস্থানে বিসিবি

News Desk