Image default
বিনোদন

শর্ত মেনে লকডাউনে শুটিং

দেশে আট দিনের সর্বাত্মক লকডাউন। এমন অবস্থায় শুটিং চলবে কি না, সেটি নিয়ে দ্বিধায় ছিলেন সংশ্লিষ্টরা। সেই নির্দেশনা অবশেষে দিয়েছে নাটক ও সিনেমার সংগঠগনগুলো।

তবে শুটিং করতে হলে মানতে হবে ৬ শর্ত। সেগুলো ঠিক রেখে স্বল্প পরিসরে কাজ করা যাবে। নাটকের ৫ সংগঠন যৌথ বিজ্ঞপ্তিতে শুটিংয়ের বিষয়ে জানিয়েছে।

লকডাউনে সব ধরনের শুটিংয়ের কাজ সম্পূর্ণভাবে বন্ধ রাখার ব্যাপারে তারা একমত টিভি নাটকের সংগঠনগুলো। যদিও জরুরি প্রয়োজনে স্বল্প পরিসরে ৬ শর্তে টিভি নাটকের শুটিং করতে পারবেন প্রযোজক, পরিচালক ও অভিনয়শিল্পীরা।

৬ শর্তের মধ্যে রয়েছে এক. আন্তঃসংগঠনের দেয়া স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে কাজ করতে হবে। দুই. শুটিংয়ের আগে সংশ্লিষ্ট ইউনিট প্রধান শিল্পী-কলাকুশলীদের তাপমাত্রা পর্যবেক্ষণ ও শারীরিক অবস্থা সম্পর্কে সর্বশেষ তথ্য অবহিত থাকবেন।

তিন. করোনাভাইরাসের তীব্রতার মধ্যে পরিস্থিতি বিচারে কোনো শিল্পী, কলাকুশলীকে তার ইচ্ছার বিরুদ্ধে শুটিংয়ে অংশগ্রহণ করার ব্যাপারে জোর করা যাবে না। এই পরিস্থিতিতে যেকোনও শিল্পী সঙ্গত কারণ দেখিয়ে চুক্তিবদ্ধ কাজ থেকে নিজেকে প্রত্যাহার করতে পারবেন।

চার. ঢাকা শহর অথবা ঢাকার বাইরে শুটিংয়ের ক্ষেত্রে সংশ্লিষ্ট ইউনিট যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সকল শিল্পী-কলাকুশলীদের আনা-নেওয়ার জন্য পর্যাপ্ত গাড়ির ব্যবস্থা করবেন। পাঁচ. সদস্যবৃন্দের যেকোনও পরিস্থিতি এড়াতে নিজ নিজ সংগঠনে পরিচয়পত্র সঙ্গে রাখবেন।

ছয়. যেহেতু প্রজ্ঞাপনে উল্লেখ আছে, অতিব জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া যাবে না। তাই জরুরি প্রয়োজনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কর্তৃক প্রদত্ত মুভমেন্ট পাস নিয়ে বের হবেন।

Related posts

রাজধানীতে শুটিং স্পটে অগ্নিদগ্ধ অভিনেত্রী, অবস্থা সংকটাপন্ন

News Desk

আনুশকা শর্মার দেহরক্ষীর বেতন মাসে ১০ লাখ টাকা !

News Desk

চিত্রনায়িকা একার বিরুদ্ধে চার্জশিট

News Desk

Leave a Comment