Image default
বিনোদন

যে কারণে ‘সাবেক প্রেমিক’কে বই উৎসর্গ করলেন নায়িকা

মডেলিং ও উপস্থাপনা শেষে চলচ্চিত্রের নায়িকা হিসেবে নিজেকে মেলে ধরেছেন জাহারা মিতু। তবে এসবের বাইরে লেখালেখিও করেন এই নায়িকা। গত বছরের বইমেলায় প্রকাশ পেয়েছিল তাঁর প্রথম কবিতার বই। এবারের মেলায়ও আসছে নতুন বই।

‌‘তুই আমার না পাওয়া ভালোবাসা’ শিরেনামের  কাব্যগ্রন্থটি আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে মেলায় পাওয়া যাবে। বইটি দেশ পাবলিকেশন্স থেকে প্রকাশ হতে যাচ্ছে। 

বই প্রকাশ প্রসঙ্গে এই নায়িকা কালের কণ্ঠকে বলেন, ‘আমার জীবনের বেশ কিছু অনুভূতি এ বইয়ে কবিতা আকারে প্রকাশ পেয়েছে। বলতে পারেন, এ বইটি আমার জীবনের কিছু মুহূর্তের প্রতিচ্ছবি।

এ পৃথিবীতে পরিবারের বাইরে একজন মাত্র মানুষকেই ভালোবেসেছিলাম। সেই ভালোবাসার মানুষকে নিজেই দূরে সরাতে বাধ্য হয়েছি। তিনি আমার সাবেক প্রেমিক। এরপর অনেক দিন কেটে গেলেও অনুভূতিগুলো এখনো তরতাজা।
তাই সেই মানুষটার কথা উৎসর্গপত্রেও লেখা।’ 

তিনি দাবি করেন, যাঁরা ভালোবাসার মানুষকে পেয়েছেন কিংবা পাননি, যাঁদের জীবনে একবার হলেও বসন্ত এসেছে, তাঁরা সহজেই এ বইটির অনুভূতি বুঝতে পারবেন।

কথা প্রসঙ্গে বইয়ের উৎসর্গটাও শেয়ার করেন কালের কণ্ঠ’র সঙ্গে। সেখানে তিনি লিখেছেন, ‘ভালোবাসা কী? কোনো সংজ্ঞা জানা আছে কারো? আমার জানা নেই। তবে লোকমুখে শুনেছি আমার নাকি আবেগও নেই তেমন।

যদি ভালোবাসার অর্থ পাওয়া হয়, তবে আমি তাকে পেয়েছি। আমি তাকে এমনভাবে পেয়েছি, যেমনভাবে পায়নি অন্য কেউ। আর যদি ভালোবাসার অর্থ না পাওয়া হয়, তবে আমি তাকে পাইনি। নিয়তি, পরিবার কিংবা সমাজের বেড়াজালে আমাদের পথ গেছে বেঁকে। অর্থাৎ পাওয়া-না পাওয়ার অর্থে এ জীবনে ভালোবাসা আমার একটাই। যাকে হারাইনি আমি, শুধু দূরে রেখেছি জীবনকে জটিল করতে চাইনি বলে। আমার এমনই এক ভালোবাসাকে উৎসর্গ করেছি এ বই, যাকে এ দেশ চেনে এক নামে, তারা তাকে ভালোবাসে, ঠিক যতটা আমি বাসি তাকে…।’ 

উল্লেখ্য, ২০১৯ সালের অক্টোবর মাসে শাকিব খানের বিপরীতে ‘আগুন’ সিনেমার মাধ্যমে ঢালিউডে নায়িকা হিসেবে ক্যারিয়ার শুরু হয় মিতুর। তারপর কলকাতার অভিনেতা দেবের সঙ্গে জুটি বেঁধে শাপলা মিডিয়ার প্রযোজনায় ‘কমান্ডো’ সিনেমায় অভিনয় করছেন তিনি। তবে নায়িকা হিসেবে পর্দায় অভিষেক হয়েছে খ্যাতিমান নির্মাতা কাজী হায়াতের ‘জয় বাংলা’ সিনেমার মাধ্যমে।

Related posts

সিনেমা থেকে আয় বাড়াতে সৌদি আরবের বড় উদ্যোগ

News Desk

জনপ্রিয় কোরীয় গায়ক চোইয়ের আত্মহত্যা

News Desk

মাথায় সিঁদুর, বিয়ে করেছেন গীতা কাপুর!

News Desk

Leave a Comment