চলে গেলেন ভারতের প্রবীণ অভিনেতা চন্দ্রশেখর। আজ ১৬ জুন (বুধবার) দীর্ঘদিন বার্ধক্য জনিত অসুখে ভুগে নিজ বাসভবনে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। চলতি মাসে শারীরিক সমস্যা বেড়ে যাওয়ার কারণে ১১ জুন তাকে হাসপাতালেও ভর্তি করা হয়েছিলো। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৭ বছর।

চন্দ্রশেখরের পরিবারে তার দুই ছেলে এবং এক মেয়ে রয়েছে। প্রবীণ অভিনেতার পুত্র অশোক শেখর একটি বিখ্যাত টেলিভিশন প্রযোজক, তার নাতি শক্তি অরোরা অভিনেতা। চন্দ্রশেখর আড়াই শতাধিক চলচ্চিত্র এবং অসংখ্য টিভি শোতে অভিনয় করেছেন। তিনি জুনিয়র শিল্পী হিসেবে তার ক্যারিয়ার শুরু করেছিলেন। তার বিখ্যাত সিনেমাগুলোর মাঝে রয়েছে সুরঙ্গ, বাসন্ত বাহার, কালী টোপি লাল রুমাল, রুস্তম-ই-বাগদাদ সহ আরও অনেক।

রামানন্দ সাগরের আইকনিক টিভি শো রামায়ণে কাজ করেও বেশ সুখ্যাতি অর্জন করেছিলেন তিনি। শোটিতে তিনি আর্য সুমন্তের ভূমিকায় অভিনয় করছেন। সর্বশেষ ২০০০ সালের ‘খাউফ’ নামক একটি সিনেমায় দেখা মিলেছিল তার। ১৯৮৫ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত সিনেমা আর্টিস্টস অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে কাজ করেছেন চন্দ্রশেখর। তিনি ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনেমা কর্মচারী (এফডব্লিউআইসিসি) এবং অল ইন্ডিয়া ফিল্ম এমপ্লয়িজ কনফেডারেশন (এআইআইপিইসি) এর সভাপতি এবং ভারতীয় চলচ্চিত্র পরিচালক সমিতির সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

Related posts

আমি সস্তা শ্রমিক, দ্য ফ্যামিলি ম্যান সিরিজের পারিশ্রমিক প্রসঙ্গে মনোজ বাজপেয়ি

News Desk

কেজিএফ টু আবার পিছিয়ে গেল

News Desk

গায়ের রং নিয়ে অপমানিত হয়েও আশিষ বিদ্যার্থী বলিউডকে এনে দিলেন জাতীয় পুরস্কার

News Desk

Leave a Comment