free hit counter
৫৯ বছর বয়সে না ফেরার দেশে বিখ্যাত অভিনেতা বিবেক
বিনোদন

৫৯ বছর বয়সে না ফেরার দেশে বিখ্যাত অভিনেতা বিবেক

মাত্র ৫৯ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে ভিড় করলেন দক্ষিণ ভারতের জনপ্রিয় কমেডিয়ান তামিল অভিনেতা বিবেক।

শনিবার ভোর ৪: ৪৫ মিনিট নাগাদ চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। জানা গিয়েছে, শুক্রবার তাঁর বুকে ব্যথা শুরু হলে দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাঁকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়।

যদিও বিবেকের চিকিৎসক ডঃ রাজু সিভাসামি জানিয়েছেন, এদিন রাত ২ টো নাগাদ তাঁর অবস্থার অবনতি হতে শুরু করে। এরপর ভোর ৪ : ৪৫ মিনিট নাগাদ মারা যান তিনি।

হাসপাতাল সূত্রে খবর, শুক্রবার নিজের বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হন বিবেক। তাঁর হার্ট পুরোপুরি ব্লক হয়ে গিয়েছিল। এরপর কমেডিয়ান এই অভিনেতাকে হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসকরা তাঁর অ্যাঞ্জিওপ্ল্যাস্টি করান। তারপর তাঁকে একমো (ECMO) সাপোর্ট দিয়ে আইসিইউ-তে রাখা হয়েছিল। তবে এত ধকল সহ্য করতে পারেননি অভিনেতা বিবেক। শনিবার ভোরবেলা পরলোক গমন করেন তিনি।

মৃত্যুকালে বিবেক রেখে গিয়েছেন তাঁর স্ত্রী আরুলসেলভী, দুই কন্যা তেজস্বিনী এবং অমৃতা নন্দিনী। তাঁর ছেলে প্রসন্ন কুমার মাত্র ১৩ বছর বয়সে মস্তিকের জ্বরে আক্রান্ত হয়ে মারা গিয়েছে।

১৯৬১ সালের ১৯ নভেম্বর জন্মগ্রহণ করেন বিবেক। অল্প বয়স থেকেই তাঁর অসামান্য অভিনয় দক্ষতা তামিল সিনে জগতে তাঁকে ভালো জায়গা করে দিয়েছিল। বিবেক ১৯৮৭ সালে কে বালাচন্দ্রের মানাথিল উরুধি ভেন্ডমের মাধ্যমে তামিল সিনেমায় আত্মপ্রকাশ করেছিলেন। কয়েক বছর ধরে, তিনি বলিউডের অন্যতম সন্ধানী কৌতুক অভিনেতা হয়ে ছিলেন। তাঁর হাস্যরসে ভরা সিনেমাগুলি সামাজিক বার্তা দেয়। তিনি বিশ্বাস করতেন, এটি মানুষকে শিক্ষিত করতে সহায়তা করবে। তিনি ‘চিননা কালীভানর’ নামেও সুপরিচিত ছিলেন।

৯০ এর দশক থেকে ২০০০ এর মাঝামাঝি সময় পর্যন্ত বিবেকের খ্যাতি ছিল আকাশ ছোঁয়া। তিনি রজনীকান্ত, বিজয়, অজিথ, সুরিয়া, বিক্রম এবং ধনুশ সহ শীর্ষস্থানীয় সব তামিল অভিনেতাদেরর সঙ্গে অভিনয় করেছিলেন। কামাল হাসানের সঙ্গে সিনেমায় অভিনয় করা তাঁর স্বপ্ন ছিল। শঙ্কর পরিচালিত কমল হাসানের ইন্ডিয়ান ২-তে একটি ভূমিকায় অভিনয় করতে পেরে তাঁর স্বপ্ন পূরণ হয়েছিল।

বিবেক অভিনীত কয়েকটি সেরা চলচ্চিত্রের মধ্যে রয়েছে মানাথিল উরুঠি ভেন্ডুম, পুধু পুধু আর্থঙ্গল, কেলাদি কানমণি, কদল মান্নান, ভালি, মিন্নালে, ডুম ডুম ডুম, রান প্রভৃতি। শুধু তাই নয়, বিবেক বিভিন্ন সামাজিক আন্দোলনেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতেন। ২০০৯ সালে পদ্মশ্রী সম্মানে ভূষিত হয়েছিলেন তিনি।

Related posts

বাবা দুইশত কোটি টাকার মালিক, তবুও অর্থ সংকটে শ্রুতি

News Desk

নাজেহাল অভিনেত্রী ইলিয়ানা

News Desk

জন্মদিনে ভক্তদের করোনা নীতিমালা মেনে চলার অনুরোধ জুনিয়র এনটিআরের

News Desk