free hit counter
১২ কোটি ২০ লাখ টাকার সরকারি অনুদান পাচ্ছে ২০ চলচ্চিত্র
বিনোদন

১২ কোটি ২০ লাখ টাকার সরকারি অনুদান পাচ্ছে ২০ চলচ্চিত্র

২০২০-২১ অর্থ বছরে সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্রগুলোর নাম ঘোষণা করেছে তথ্য মন্ত্রণালয়। মঙ্গলবার (১৫ জুন) প্রজ্ঞাপনের মাধ্যমে সেই তালিকা প্রকাশ করা হয়েছে। এবার ২০টি চলেচ্চিত্রের জন্য বাজেট নির্ধারিত হয়েছে ১২ কোটি ২০ লাখ টাকা।

মুক্তিযুদ্ধভিত্তিক শাখায় অনুদান পাচ্ছে ৩টি চলচ্চিত্র। সেগুলোর মধ্যে রয়েছে প্রযোজক ও পরিচালক জেড এইচ মিন্টুর ‘ক্ষমা নেই’, প্রযোজক ও পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘সাড়ে তিন হাত ভূমি’ এবং বদরুন নেছা খানমের প্রযোজনায় উজ্জল কুমার মণ্ডল পরিচালিত ‘মৃত্যুঞ্জয়ী’।

শিশুতোষ শাখায় অনুদান পাচ্ছে ২টি চলচ্চিত্র। সেই তালিকায় রয়েছে এফ এম শাহীন প্রযোজিত ‘মাইক’যেখানে তার সঙ্গে যৌথভাবে পরিচালনা করবেন হাসান জাফরুল এবং লুবনা শারমিনের ‘নুলিয়াছড়ির সোনার পাহাড়’।

সাধারণ শাখায় ১৫টি চলচ্চিত্র পাচ্ছে এবারের অনুদান। এই তালিকায় রয়েছে মিটু সিকদার প্রযোজিত ও পরিচালক কাজী হায়াতের ‘জয় বাংলা’। প্রযোজক জানে আলমের ‘জামদানী’। জাহিদুর রহিম অঞ্জন প্রযোজিত ও পরিচালিত ‘চাঁদের অমাবস্যা’।

প্রযোজক জয়া আহসানের ‘রইদ’। এর কাহিনীকার ও পরিচালক মেজবাউর রহমান সুমন। অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত ‘পেন্সিলে আঁকা পরী’। এটি যৌথভাবে প্রযোজনা করছেন মেহেজাবীন রেজা চৌধুরী ও মো. আসাদুজ্জামান।

এই তালিকায় আরও চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে প্রযোজক ও পরিচালক অরুণ চৌধুরীর ‘জলে জ্বলে’, অভিনেত্রী অরুণা বিশ্বাসের প্রযোজনা, পরিচালনা ও চিত্রনাট্যে ‘অসম্ভব’। মির্জা সাখাওয়াৎ হোসেনের ‘ভাঙন, রকিবুল হাসান চৌধুরীর (পিকলু) ‘দাওয়াল’, রেজাউর রহমান খান প্রযোজিত ও ইকবাল হোসাইন চৌধুরী পরিচালিত ‘বলী’।

এছাড়াও রয়েছে তামান্না সুলতানা প্রযোজিত ও আবদুস সামাদ খোকন পরিচালিত ‘শ্রাবণ জোৎস্নায়’, আশুতোষ ভট্টাচার্য (আশুতোষ সুজন) প্রযোজিত ও পরিচালিত ‘দেশান্তর’, খোরশেদ আলম খসরু প্রযোজিত ও এস এ হক অলিক পরিচালিত ‘গলুই’, মাহফুজুর রহমান প্রযোজিত ও ইব্রাহিম খলিল মিশু পরিচালিত ‘দেয়ালের দেশ’, দেলোয়ার হোসেন দিলু প্রযোজিত ও কবিরুল ইসলাম রানা (অপূর্ব রানা) পরিচালিত ‘জলরঙ’ ।

Related posts

প্রথম রোজা রেখে সারাদিন ঘুমিয়েছিলাম: আমিন খান

News Desk

আরিফিন শুভ চরম বেয়াদব: সোহানুর রহমান সোহান

News Desk

‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটি শিক্ষাপ্রতিষ্ঠানে দেখানোর জন্য শিক্ষা মন্ত্রণালয় নির্দেশ

News Desk