free hit counter
বিনোদন

‘হাউস অব দ্য ড্রাগন’ নিয়ে উন্মাদনা চলছেই

তুমুল জনপ্রিয় টিভি সিরিজ ‘গেম অব থ্রোনস’-এর প্রিক্যুয়েল ‘হাউস অব দ্য ড্রাগন’। গত রোববার প্রথম পর্ব মুক্তির পর ফিরে এসেছে পুরোনো উন্মাদনা। ভক্তরা আবারো মেতেছেন এ সিরিজ নিয়ে। রেকর্ড পরিমাণ দর্শক দেখে ফেলেছেন সিরিজের প্রথম পর্ব। এখন অপেক্ষা দ্বিতীয় পর্বের। ২৮ আগস্ট প্রচারিত হবে ‘হাউস অব দ্য ড্রাগন’-এর দ্বিতীয় পর্ব ‘দ্য রাফ প্রিন্স’।

লেখক জর্জ আর আর মার্টিনের ২০১৮ সালের উপন্যাস ‘ফায়ার অ্যান্ড ব্লাড’ অবলম্বনে তৈরি হয়েছে সিরিজটি। এর পটভূমি ‘গেম অব থ্রোনস’-এর ৩০০ বছর আগের। কীভাবে টার্গারিয়েন পরিবার জড়িয়ে পড়ে গৃহযুদ্ধে সেটাই এ সিরিজের কাহিনি। গল্পের শুরু কিং ভিসারিস টার্গারিয়েনের আলোচনার মধ্য দিয়ে। পরবর্তী উত্তরাধিকার কে হওয়া উচিত—তার ভাই প্রিন্স ডায়েমন নাকি তার মেয়ে প্রিন্সেস রেনাইরা!

‘হাউস অব দ্য ড্রাগন’ সিরিজে প্রিন্স ডায়েমন টার্গারিয়েন চরিত্রে অভিনয় করছেন ‘ডক্টর হু’ তারকা ম্যাট স্মিথ। অন্যদিকে, কিং ভিসারিস টার্গারিয়েন চরিত্রে দেখা যাচ্ছে প্যাডি কন্সিডাইনকে।

এইচবিও-র পক্ষ থেকে জানানো হয়েছে, টেলিভিশন ও স্ট্রিমিং সাইট মিলিয়ে ‘হাউস অব দ্য ড্রাগন’-এর প্রথম পর্বের প্রিমিয়ার দেখেছেন এক কোটির বেশি দর্শক। আর প্রথম চারদিনে এ সংখ্যা হয়েছে দ্বিগুণ। যা একটি রেকর্ড হিসেবে বিবেচনা করছে চ্যানেলটি। এর আগে তাদের কোনো সিরিজ এত সংখ্যক দর্শক টানতে পারেনি।

Source link