free hit counter
হলিউডে মুক্তি পাচ্ছে গাজী রাকায়েতের সিনেমা
বিনোদন

হলিউডে মুক্তি পাচ্ছে গাজী রাকায়েতের সিনেমা

সরকারি অনুদানে নির্মিত বাংলাদেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য ইংরেজি সিনেমা ‘দ্য গ্রেভ’। এটি ১৪ মে উত্তর হলিউডের ‘লেমলে নহো’ প্রেক্ষাগৃহে বানিজ্যিকভাবে মুক্তি পেতে যাচ্ছে। প্রতিদিন ৩টি করে প্রদর্শনী হবে।

‘দ্য গ্রেভ’-এর বাংলা নাম ‘গোর’। এর কাহিনি, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় রয়েছেন গাজী রাকায়েত। প্রযোজনা করেছেন ফরিদুর রেজা সাগর ও গাজী রাকায়েত। গত ডিসেম্বরে সিনেমাটি দেশে মুক্তি পায়।

ইংরেজি ভাষায় ‘দ্য গ্রেভ’ নির্মাণের প্রসঙ্গে গাজী রাকায়েত বলেন, ‘নতুন এক ইতিহাসের সাক্ষী হলাম আমি। সিনেমাটি প্রথমে বাংলায় নির্মাণের অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু একটু কায়দা করে সেটি ইংরেজিসহ অনুমোদন করে নিয়েছি। হলিউড ইন্ডাস্ট্রির সঙ্গে পাল্লা দেওয়া আমাদের পক্ষে সম্ভব নয়। কিন্তু ভাষার মাধ্যমে অন্তত সারা বিশ্বে সিনেমাটি ছড়িয়ে দেওয়া যাবে।’

‘দ্য গ্রেভ’-এ অভিনয় করেছেন গাজী রাকায়েত, মামুনুর রশীদ, দিলারা জামান, এসএম মহসিন, মৌসুমী হামিদ, সুষমা সরকার, দীপান্বিতা, শামীমা তুষ্টি ও অর্থা প্রমুখ।

হলিউডে সিনেমাটি মুক্তির প্রসঙ্গে গাজী রাকায়েত বলেন, ‘সিনেমাটি সাধারণ বিপণন ব্যবস্থায় প্রদর্শিত হবে। দেশের অন্য সিনেমার মতো চেইন বিপণনের মাধ্যমে এটি মুক্তি পাচ্ছে না।’

গাজী রাকায়েত আরও বলেন, ‘হলিউড সিনেমার মতোই দ্য গ্রেভ মুক্তি পাচ্ছে। এটি আমাদের জন্য গর্বের বিষয়।’

Related posts

গীতিকার ওসমান শওকত আর নেই

News Desk

কানের অফিসিয়াল সিলেকশনে বাংলাদেশের সিনেমা

News Desk

নাসিরসহ ৫ আসামি গ্রেফতার হওয়ায় যা বললেন পরীমনি

News Desk