free hit counter
বিনোদন

স্বর্ণপাম জিতল ‘ট্রায়াঙ্গেল অব স্যাডনেস’

৭৫তম কান চলচ্চিত্র উৎসবে সম্মানজনক পুরস্কার পাম ডি’ অর বা স্বর্ণপাম জিতল ‘ট্রায়াঙ্গেল অব স্যাডনেস’। বিবিসি জানায়, শনিবার পালে দে ফেস্টিভ্যাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে এবারের উৎসবের সমাপনী আয়োজনে সেরা চলচ্চিত্রের পুরস্কার উঠেছে সুইডিশ নির্মাতা রুবেন ওস্টলুন্দের হাতে। এ নিয়ে দ্বিতীয়বার স্বর্ণপাম জিতলেন রুবেন। এর আগে ২০১৭ সালে ‘দ্য স্কয়ার’ সিনেমার জন্য কানে সেরা পুরস্কার জিতেছিলেন তিনি।

‘ট্রায়াঙ্গেল অব স্যাডনেস’ সিনেমার চরিত্ররা কেউ ফ্যাশন তারকা, কেউ ধনকুবের। কিন্তু অপ্রত্যাশিত সব ঘটনা তাদের খ্যাতি আর অর্থের দাপট মুছে দিয়ে আদি মনুষ্য চেহারা প্রকাশ্যে আনে। এবারের উৎসবের শুরু থেকেই আলোচনায় ছিল ছবিটি। গত ২২ মে সিনেমাটি বড় পর্দায় দেখানো হয় কানের প্যালেস থিয়েটারে। প্রদর্শনী শেষ হওয়ার পর আট মিনিট দাঁড়িয়ে করতালি দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন দর্শক।

সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন ইরানি অভিনেত্রী জাহরা আমির ইব্রাহিমি। ছবি: রয়টার্স কানের এবারের আসরে সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন দক্ষিণ কোরিয়ার নির্মাতা পার্ক চ্যান-উক। ‘ডিসিশন টু লিভ’ সিনেমার জন্য এই সম্মাননা পেয়েছেন উক। ‘ব্রোকার’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন দক্ষিণ কোরিয়ার সং কাং হো। ‘হলি স্পাইডার’ সিনেমা দিয়ে সেরা অভিনেত্রীর পুরস্কার উঠেছে ইরানি অভিনেত্রী জাহরা আমির ইব্রাহিমির হাতে।

কান চলচ্চিত্র উৎসব সম্পর্কিত সংবাদ পেতে – এখানে ক্লিক করুন

Source link