Image default
বিনোদন

সৌদি আরবের তেলশিল্প নিয়ে হলিউডে চলচ্চিত্র

সৌদি আরবে তেলশিল্পের উত্থান এবং সৌদি আরামকোর জন্মের আদ্যোপান্ত নিয়ে চলচ্চিত্র নির্মিত হচ্ছে হলিউডে। এরই মধ্যে প্রখ্যাত পরিচালক ও প্রযোজক উরি সিঙ্গার এ বিষয়ে চূড়ান্ত ঘোষণা দিয়েছেন। সৌদি সংবাদমাধ্যম আরব নিউজের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, চলচ্চিত্রটির নামকরণ করা হয়েছে ‘স্যান্ডস অব ফরচুন’। সৌদি আরবে তেল আবিষ্কার এবং এর সূত্র ধরে তেল বাণিজ্য পরিচালনাকারী সংস্থা সৌদি আরামকোর উত্থানের ইতিহাস হবে চলচ্চিত্রটির বিষয়বস্তু। উরি সিঙ্গারের প্রযোজনা প্রতিষ্ঠান প্যাসেজ পিকচার্স বিষয়টি নিশ্চিত করেছে। 

সৌদি আরবে প্রথম তেল আবিষ্কার হয় ১৯৩৯ সালে। সেই আবিষ্কারে নেতৃত্ব দেন মার্কিন ভূতাত্ত্বিক ম্যাক্স স্টেইনকে এবং খামিস বিন রিমদান। তাদের সেই আবিষ্কারের গল্পই বলা হবে এই চলচ্চিত্রে। 

উরি সিঙ্গার বলেছেন, ‘আরামকোর যে গল্প, তা মূলত মানুষের উদ্ভাবনকুশলতার এক অনন্য দলিল এবং এই আবিষ্কার ছিল বিশ্বের অন্যতম প্রভাবশালী একক আবিষ্কারগুলোর একটি। এই গল্প সৌদির সবাই জানে। কিন্তু আমি বিশ্বাস করি, বিশ্ব এই আবিষ্কারের ঘটনা জানার পর আমার মতোই অবাক হয়ে যাবে।’

চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন বার্নি ক্যাম্পবেল। বার্নি ক্যাম্পবেল পেশায় একজন বক্তব্য লেখক। তিনি দীর্ঘদিন ধরেই সৌদি আরবে বসবাস করছেন। ২০২২ সালে সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে বার্নি ও উরির সাক্ষাৎ হয়। সেখান থেকেই তাঁরা দুজনে মিলে এ বিষয়ে চলচ্চিত্র নির্মাণের সিদ্ধান্ত নেন। 

উরি জানিয়েছেন, চলচ্চিত্রটিতে অভিনয় করবেন সৌদি ও মার্কিন অভিনেতারা।

Source link

Related posts

মেকআপ ছাড়া সেলফিতে আরও উদ্যমী কারিনা

News Desk

করোনার প্রকোপ দেখে আতঙ্কিত, কী বললেন উর্মিলা মাতন্ডকর

News Desk

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আজ সন্ধ্যায় ‘বিউটি সার্কাস’

News Desk

Leave a Comment