Image default
বিনোদন

সালমানকে নিয়ে তথ্যচিত্র ‘স্মৃতিতে সালমান শাহ’

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সকালটা ছিল বিষাদে মাখা। বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক সালমান শাহর মৃত্যুর খবর থমকে দিয়েছিল পুরো দেশকে। নায়ক চলে গেছেন, বদলে গেছে প্রজন্ম। তবু রয়ে গেছে তাঁর জনপ্রিয়তা। তাঁর মৃত্যু আজও ভক্তদের মনে বিষাদ ছড়ায়, আজও তাঁরা জানতে চান, নায়কের সেই প্রস্থান কি আসলেই ছিল আত্মহত্যা? নাকি পরিকল্পিত খুন? 

আজ সালমান শাহর ২৭তম মৃত্যুবার্ষিকী। বিশেষ এই দিনে নায়কের মৃত্যুরহস্য জানতে ক্যামেরা নিয়ে নানাজনের কাছে গিয়েছে বৈশাখী টিভির একটি দল। তৈরি হয়েছে চিত্রনায়ক সালমান শাহকে নিয়ে অনুসন্ধানীমূলক বিশেষ তথ্যচিত্র ‘স্মৃতিতে সালমান শাহ’। প্রচার হবে আজ দুপুর ১২টা ৩০ মিনিটে। বৈশাখী টেলিভিশনের উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলনের পরিকল্পনা ও সার্বিক তত্ত্বাবধানে তথ্যচিত্রটির গ্রন্থনা ও ধারাবর্ণনা করেছেন তারেক সিকদার। মো. বেলাল হোসেনের চিত্রগ্রহণে তথ্যচিত্রটি সম্পাদনা করেছেন তাজদীদ উল ইসলাম, সমন্বয়ক দুলাল খান।

এ বিষয়ে টিপু আলম বলেন, ‘অনুসন্ধানে এসেছে অনেক কিছুই। এর অনেক ঘটনাই আমাদের জানা, আবার অনেক ঘটনা অজানা। সালমান শাহর সময়ের সংশ্লিষ্ট অনেকের সঙ্গে কথা বলা সম্ভব হয়েছে, আবার এই প্রজন্মের কেউ কেউ জানিয়েছেন তাঁদের অনুভূতি। সব মিলিয়ে ভালো একটা কাজ হয়েছে।’

তথ্যচিত্রটিতে কথা বলেছেন সালমান শাহ মামলার তদন্তকারী কর্মকর্তা, মা নীলা চৌধুরী, মামা আলমগীর কুমকুম, স্ত্রী সামিরা, পরিচালক সোহানুর রহমান সোহান, ছটকু আহমেদ, অভিনেতা ফেরদৌস, ডন, ঋতুপর্ণা, ভাবনা, নীরব, বাড়ির মালি জাকির, ঘটনার প্রত্যক্ষদর্শী ডলি বেগম ও সালমান শাহর মামলার চূড়ান্ত প্রতিবেদন জমাদানকারী পিবিআইয়ের প্রধান বনজ কুমার মজুমদার।

Source link

Related posts

মুক্তি পেল টেইলর সুইফটের ‘মিডনাইটস’

News Desk

সানি লিওনকে সঙ্গী হিসেবে পেয়ে ধন্য ড্যানিয়েল ওয়েবার

News Desk

ফুসফুসের প্রায় ৫০ শতাংশ সংক্রমিত, হাসপাতালে ফরিদা পারভীন

News Desk

Leave a Comment