free hit counter
সবচেয়ে বয়স্ক অস্কারজয়ী অ্যান্থনি হপকিন্স
বিনোদন

সবচেয়ে বয়স্ক অস্কারজয়ী অ্যান্থনি হপকিন্স

ঘটনাবহুল এক অস্কার অনুষ্ঠান হয়ে গেলে এ বছর। একসঙ্গে কয়েকটি রেকর্ড লেখা হলো ইতিহাসের পাতায়। বিশেষ করে ৯৩তম এই অ্যাকাডেমিক অ্যাওয়ার্ডসের আসরের মনোনয়ন তালিকায় গুরুত্ব পেয়েছে অশ্বেতাঙ্গ শিল্পীরা।

অন্যদিকে এবার অস্কারজয়ীদের মধ্যে বেশিরভাগই ছিলেন বয়স্ক। সেরা অভিনেতা, সেরা অভিনেত্রী থেকে অনেক বিভাগে জয়জয়কার ছিল তাদের। এছাড়া এশিয়ার প্রথম নারী হিসেবে ‘নোম্যাডল্যান্ড’-এর নির্মাতা ক্লোয়ে ঝাও পেয়েছেন সেরা পরিচালকের পুরস্কার। যেটিও নতুন এক ইতিহাস।

অ্যান্থনি হপকিন্স এবার অস্কারে ‘দ্য ফাদার’-এর জন্য সেরা অভিনেতার পুরস্কার পান। ৯৩তম এই আসরে ইতিহাসে সবথেকে বয়স্ক বিজয়ী হিসেবে নিজের নাম তুললেন ৮৩ বছরের এই অভিনেতা।

এর আগে ২০১২ সালে ক্রিস্টোফার প্লামার ‘বিগিনার্স’ সিনেমার জন্য অস্কারের গোল্ডেন ট্রফিটি পেয়েছিলেন ৮২ বছর বয়সে। এতদিন ইতিহাসে সবচেয়ে বয়স্ক বিজয়ীর নাম ছিল তারই।

অ্যান্থনি হপকিন্স অস্কারের মঞ্চে দুবার সেরা অভিনেতার পুরস্কার জিতলেন। তবে এবার এই বিভাগে প্রয়াত অভিনেতা চ্যাডউইক বোসম্যান বিজয়ী হওয়ার আশা করেছিলেন দর্শকরা। যদিও শেষ পর্যন্ত তা হয়নি।

১৯৯৪ সালে ‘দ্য সাইলেন্স অফ দ্য ল্যাম্ব’-এর জন্য প্রথমবার অস্কার জিতেছিলেন অ্যান্থনি হপকিন্স। সেই সিনেমায় হ্যানিবল লেক্টরের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি।

উল্লেখ্য, ৯৩তম অস্কারের ‘নোম্যাডল্যান্ড’-এর জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পান ফ্রান্সেস ম্যাকডোরম্যান্ড। সিনেমটি সেরা চলচ্চিত্র বিভাগে বিজয়ী হয়েছে।

Related posts

ব্রেকআপের বিষয়ে অবশেষে মুখ খুললেন লোপেজ

News Desk

প্রিয়াঙ্কা-করিনার ক্যাট ফাইট বলিউডের মুচমুচে বিষয়

News Desk

অস্কার ২০২১: এক নজরে বিজয়ী তালিকা

News Desk