বৃষ্টি কম বা বেশি যাই হোক, বর্তমানে দুশ্চিন্তার প্রধান কারণ বজ্রপাত। গত এক সপ্তাহে বজ্রপাতে ৫৬ জনের মৃত্যু হয়েছে। এবার সেই বজ্রপাতের বিষয়টি উদ্বেগ তৈরি করেছে নেটদুনিয়ায়! উৎকণ্ঠা বাড়িয়েছে একটি ভাইরাল প্রশ্নপত্র।

প্রশ্নটি হলো- সবচেয়ে বেশি বজ্রপাত কোথায় হয়? মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে প্রশ্নের সঙ্গে থাকা চারটি বিকল্প উত্তর। যার প্রথমটাই হলো, ‘ভারতীয় সিরিয়ালে’। এরপর ‘গুলিস্তানে’, ‘রাজশাহীতে’ ও ‘ওপরের কোনোটিই নয়’। প্রশ্নপত্রের নিয়ম অনুযায়ী বিকল্প উত্তরগুলোর মধ্যে পরীক্ষার্থীদের বেছে নিতে হবে সঠিক একটি উত্তর। আর ইন্টারনেট ব্যবহারকারীরা বেছে নিয়েছেন ‘ভারতীয় ধারাবাহিকে’ উত্তরটি। সামাজিক যোগাযোগ মাধ্যমের সমীক্ষায় শীর্ষ স্থানে রয়েছে উত্তরটি।

‘করুণাময়ী রাণী রাসমণি’ ধারাবাহিকের পরিচালক রুপক দে ভারতীয় একটি গণমাধমকে জানান, ‘ভারতীয় ধারাবাহিকে যে বজ্রপাত হয়, সেটা আমরা সকলেই দেখি। এমন নয় যে আমরা দেখি না। কিন্তু ভেবে দেখতে হবে, ভারতীয় টেলিভিশনে যদি নেটফ্লিক্সের মতো কাজ দেখানো হয়, তবে ভারতীয় সমাজ ও সংস্কৃতি সেই কাজের স্বীকৃতি দেবে না।’

এই পরিচালকের মতে, গল্পের নাটকীয়তা বাড়লেই বজ্রপাতের মতো আবহ শোনা যায়। রূপকের কথা থেকে জানা যায়, এছাড়া পাঠকের মনোযোগ বৃদ্ধি করতে এমন শব্দের প্রয়োগ হয়। তিনি মনে করেন, বাংলার থেকে হিন্দি ধারাবাহিকে বজ্রপাতের আবহ বেশি ব্যবহৃত হয়।

Related posts

বাবা হারালেন বলিউড অভিনেতা আয়ুষ্মান

News Desk

অস্ত্রোপচারের পর যেমন আছেন অনুরাগ

News Desk

মুক্তির আগেই ৩২৫ কোটি রুপি আয় করলো আরআরআর

News Desk

Leave a Comment