free hit counter
বিনোদন

সন্ধ্যায় শিল্পকলায় ‘বশির আহমেদ সম্মাননা’

সারগাম সাউন্ড স্টেশনের উদ্যোগে এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় ‘বশির আহমেদ সম্মাননা-২০২২’ প্রদান করা হবে। আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৫টায় শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এই সম্মাননা প্রদান করা হবে। শিল্পকলা একাডেমি থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্মাননা হিসেবে উত্তরীয় ও ক্রেস্ট প্রদান করা হবে। এ বছর সম্মাননা পাচ্ছেন সৈয়দ আব্দুল হাদী (কণ্ঠশিল্পী), দেবেন্দ্রনাথ চট্টোপাধ্যায় (সংগীত পরিচালক), মো. রফিকুজ্জামান (গীতিকার), সুনীল চন্দ্র দাস (যন্ত্রশিল্পী), ইকবাল সোবহান চৌধুরী (সাংবাদিক), শাইখ সিরাজ (বিশেষ ব্যক্তিত্ব), ডা. বতুল রহমান (প্রবাসী বাঙালি)।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও পুলিশের সাবেক অতিরিক্ত আইজি ড. মো. আব্দুর রহিম খান।

সম্মাননা প্রদানের পর বিশিষ্ট কণ্ঠশিল্পী, গীতিকবি ও সংগীত পরিচালক বশির আহমেদের জীবনীভিত্তিক তথ্যচিত্র প্রদর্শিত হবে। সবশেষে পরিবেশিত হবে সাংস্কৃতিক পরিবেশনা। অনুষ্ঠানে একক ও দ্বৈত সংগীত, কবিতাপাঠ ইত্যাদির মাধ্যমে শিল্পী বশির আহমেদকে স্মরণ করা হবে।

Source link

Bednet steunen 2023