Image default
বিনোদন

‘শোলে’ খ্যাত বলিউড অভিনেতা বীরবল খোসলার মৃত্যু

‘শোলে’ খ্যাত জনপ্রিয় কমেডিয়ান বীরবল খোসলা মারা গেছেন। গতকাল মঙ্গলবার তাঁর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস। আজ বুধবার অভিনেতার শেষকৃত্য সম্পন্ন হবে।

১৯৩৮ সালের ২৮ অক্টোবর ব্রিটিশ ভারতের পঞ্জাবের গুরুদাসপুরে জন্মগ্রহণ করেন বীরবল খোসলা। ‘শোলে’ (১৯৭৫) ও ‘মেরা নাম জোকার’ (১৯৭০) সিনেমায় অভিনয় করে তিনি দর্শকপ্রিয়তা পেয়েছিলেন।

ক্যারিয়ারের শুরুর দিকে বীরবল খোসলাকে তাঁর বাবা পারিবারিক ব্যবসা ‘খোসলা প্রিন্টিং প্রেস’-এর দায়িত্বে নিযুক্ত করেছিলেন। তবে তাঁর বাবা বুঝতে পারেন যে ছেলে ডেস্কে বসে সময় কাটানোর পাত্র নন, আর তখনই তাঁকে অর্ডার নেওয়া এবং বিতরণের দায়িত্বে নিযুক্ত করা হয়।

বীরবল খোসলা ১৯৬৬ সালে ‘দো বন্ধন’ সিনেমার হাত ধরে বলিউডে পা রাখেন। ১৯৬৭ সালে ‘উপকার’ সিনেমায় অভিনয় করে নির্মাতাদের নজর কাড়েন। এরপর ‘রোটি কাপড়া অউর মকান’, ‘ক্রান্তি’, ‘অনুরোধ’, ‘আনজাম’, ‘ফির কাভি’, ‘সদমা’, ‘দিল’সহ বহু সিনেমায় অভিনয় করেছেন তিনি।

হিন্দি ছাড়াও পাঞ্জাবি, ভোজপুরি ও মারাঠি ভাষায় পাঁচ শতাধিক সিনেমায় অভিনয় করেছেন বীরবল খোসলা। নিজের দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে অমিতাভ বচ্চন, জীতেন্দ্র, মুমতাজ, হেমা মালিনী, মনোজ কুমার, ধর্মেন্দ্র, রাজেশ খান্নাসহ শীর্ষস্থানীয় অভিনেতাদের সঙ্গে অভিনয় করেছেন বীরবল খোসলা।

Source link

Related posts

প্রধানমন্ত্রী হিসাবে সোনু সুদকে চান অনুরাগীরা

News Desk

‘প্লেব্যাক সম্রাট’ এন্ড্রু কিশোরকে হারানোর ৩ বছর

News Desk

কানের অফিসিয়াল সিলেকশনে বাংলাদেশের সিনেমা

News Desk

Leave a Comment