free hit counter
শোলের রিমেকে অভিষেক ও ববি দেওলকে চান ধর্মেন্দ্র
বিনোদন

শোলের রিমেকে অভিষেক ও ববি দেওলকে চান ধর্মেন্দ্র

‘শোলে’ সিনেমার নাম উল্লেখ না করলে হিন্দি সিনেমা নিয়ে আলোচনা যেন অসম্পূর্ণ থেকে যায়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ছবিটি মুক্তি পায়। পুরো ভারতজুড়েই সুপারহিট হয় এটি। বাংলাদেশেও সেই জনপ্রিয়তার রেশ ধরে রিমেক হয়েছিলো ‘শোলে’।

সিনেমাটির সংলাপ, চরিত্র, অ্যাকশন, গান এবং এমনকি কিছু আইকনিক মুহুর্ত এখনও স্মরণীয় হয়ে আছে দর্শকের মনে।

রমেশ সিপ্পি পরিচালিত এ সিনেমায় অমিতাভ বচ্চন, ধর্মেন্দ্র, হেমা মালিনী, অভিষেক হওয়া আমজাদ খান, সঞ্জীব কুমার, জয়া বচ্চন, এ কে হাঙ্গাল, জগদীপ, আসরানি, ম্যাক মোহন, বিজু খোটে এবং ইফতেখার অভিনয় করেছেন। তারা প্রত্যেকেই সিনেমাটির জন্য শ্রদ্ধেয়।

এ সিনেমার ৪৬ বছর পূর্তি উপলক্ষে সিনেমাটির সিক্যুয়াল হওয়ার সম্ভাবনা নিয়ে একটি রিপোর্ট ছেপেছে বলিউড হাঙ্গামা। সেখানে বলা হয়, সাংবাদিক ও লেখক রোশমিলা ভট্টাচার্য তার বই ‘ম্যাটিনি মেন’ -এ উল্লেখ করেছেন যে ধর্মেন্দ্র একবার ‘শোলে’ সিনেমার সিক্যুয়েলের জন্য একটি প্লটের কথা ভেবেছেন বলে জানিয়েছিলেন।

‘শোলে’র প্রথম পর্ব শেষ হয় গব্বর সিংকে গ্রেফতার করা, জয়ের দুর্ভাগ্যজনক মৃত্যু সহ্য করে এবং বীরু আপরদিকে বাসন্তীকে নিয়ে রামগড় ত্যাগ করার মধ্য দিয়ে। ধর্মেন্দ্রের মতে, সিক্যুয়েলে তিনি কল্পনা করেছিলেন যে বীরু এবং বাসন্তী অন্য কোনো শহর বা গ্রামে বসতি স্থাপন করার পর বিয়ে করবে। উভয়েরই দুই ছেলে আছে যারা বড় হবে। আর সেই ছেলে দুজনের চরিত্রে অভিনয় করবেন অভিষেক বচ্চন এবং ববি দেওল।

এরপর জয়া বচ্চনের রাধা ও অমিতাভ অভিনীত জয় চরিত্রের মৃত্যুর প্রতিশোধ নিতে রামগড়ে চলে যাবেন এই দুজন।

কারাবাসের মেয়াদ শেষ হওয়ার পর গাব্বার সিং ফেরত আসছেন কিনা অথবা নতুন সিক্যুয়েলের জন্য নতুন ভিলেন হবে কি না তা জানাননি বীরু চরিত্রের ধর্মেন্দ্র।

তবে ‘শোলে’র রিমেকে এর শিল্পী তালিকা ভক্তদের মনে যে দোলা দেবে সেটা অনুমান করাই যায়। প্রথম পর্বের দুই অভিনেতার দুই ছেলেকে কোনো সিনেমার দ্বিতীয় পর্বে দেখাটাও একটা ইতিহাস।

Related posts

শ্রীদেবীর ‘চালবাজ’ ছবির রিমেকে শ্রদ্ধা

News Desk

দিন-রাত এক করে অবিরাম কাজ করছেন সোনু

News Desk

করোনা ও কারিনা দুটোই সামলাতে হয়েছিল আমিরকে

News Desk