free hit counter
বিনোদন

শেষ হলো ২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী 

পর্যালোচনা ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়েছে ২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী ২০২২। গতকাল শনিবার বিকেল ৫টায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য শিল্পী মোস্তফা মনোয়ার এবং প্রদর্শনীর শিল্পকর্ম বিষয়ে পর্যালোচনা উপস্থাপন করেন শিল্পী জাহিদ মুস্তফা।

অতিথিদের আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে লিয়াকত আলী লাকীর ভাবনা ও পরিকল্পনায় জয়দ্বীপ পালিতের নৃত্য পরিচালনায় ‘জয় বাংলা জয় বাংলা বইলারে’ গানের সঙ্গে সমবেত নৃত্য পরিবেশন করে বাংলাদেশ শিল্পকলা একাডেমির নৃত্যশিল্পীরা। বাংলাদেশ শিল্পকলা একাডেমির শিশু নৃত্যশিল্পীরা জয়দ্বীপ পালিতের নৃত্য পরিচালনায় পরিবেশন করে সমবেত নৃত্য বীরপুরুষ।

পর্যালোচনা ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়েছে ২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী ২০২২। ছবি: সংগৃহীত উল্লেখ্য, জাতীয় চিত্রশালার গ্যালারি ২,৩, ৪, ৫, ৬ ও ভাস্কর্য গ্যালারিতে ২৭ জুলাই থেকে ৯ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত ২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী ২০২২-এর আয়োজন করে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। প্রদর্শনী চলে প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত এবং শুক্রবার বেলা ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত। এ বছর নবীন (বয়স ২১-৩৫ বছর) ১০১৯ জন শিল্পীর ২০৩৮টি শিল্পকর্ম জমা পড়ে। এর মধ্যে থেকে শিল্পকর্ম নির্বাচক মণ্ডলী ৩৫৬ জন শিল্পীর ৪২২টি শিল্পকর্ম প্রদর্শনীর জন্য নির্বাচিত করেন। 

পর্যালোচনা ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়েছে ২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী ২০২২। ছবি: সংগৃহীত চিত্রকলা, ছাপচিত্র, ভাস্কর্য, প্রাচ্যকলা, কারুশিল্প, মৃৎশিল্প, গ্রাফিক ডিজাইন, আলোকচিত্র, স্থাপনাশিল্প, পারফরমেন্স আর্ট, নিউ মিডিয়া আর্টসহ চারুশিল্পের প্রায় সব মাধ্যমের শিল্পকর্ম বিদ্যমান। ২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী ২০২২-এর গুরুত্বপূর্ণ ও আকর্ষণীয় সংযোজন বিশেষ কিউরেটেড প্রদর্শনীর আয়োজন। বিশেষ এই কিউরেটেড প্রদর্শনীর ভাবনা ও পরিকল্পনায় ছিলেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। 

২৭ জুলাই বুধবার সন্ধ্যা ৭টায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে ২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী ২০২২-এর উদ্বোধন ও পুরস্কারপ্রাপ্ত শিল্পীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।

Source link