Image default
বিনোদন

শাহরুখের জওয়ান–এর জন্য মুক্তি পেছাতে পারে ‘দুঃসাহসী খোকা’র

শাহরুখ খানের ‘জওয়ান’ একই সময়ে বাংলাদেশে মুক্তি নিয়ে জটিলতা কাটছে। জওয়ান–এর জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কিশোর বেলার কাহিনি নিয়ে ‘দুঃসাহসী খোকা’ সিনেমা মুক্তি পিছিয়ে দিতে রাজি হয়েছেন এটির নির্মাতা মুশফিকুর রহমান গুলজার। সরকারি অনুদানের এই সিনেমা আগামী ৮ সেপ্টেম্বর মুক্তি দেওয়ার ঘোষণা দিয়েছিলেন পরিচালক। 

অবশ্য এটি নির্ভর করছে বাংলাদেশে জওয়ান–এর সেন্সর ছাড়পত্র পাওয়ার ওপর।

এ বিষয়ে আজ রোববার নির্মাতা গুলজার আজকের পত্রিকাকে বলেন, ‘একই সময়ে “জওয়ান” বাংলাদেশে মুক্তি পাওয়া একটি বড় ঘটনা। তাই আমাকে অনেকেই অনুরোধ করছেন—আমার সিনেমাটির মুক্তির তারিখ যেন পিছিয়ে দিই। যদি জওয়ান সেন্সর পেয়ে যায়, তাহলে আমি আমার টিমের সঙ্গে কথা বলে মুক্তির তারিখ হয়তো পিছিয়ে দিতে পারি।’ 

‘দুঃসাহসী খোকা’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত এদিকে সিনেমাটির মুক্তির তারিখ এরই মধ্যে পরিবর্তন হয়েছে বলে ফেসবুকে পোস্ট করেছেন ‘দুঃসাহসী খোকা’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা সৌম্য জ্যোতির মা অভিনেত্রী শাহনাজ খুশী। আজ রাত ৯টায় তিনি ফেসবুকে লিখেছেন, ‘আপনাদের সকলের অবগতির জন্য জানাচ্ছি,৮ই সেপ্টেম্বর দুঃসাহসী খোকা সিনেমা মুক্তির দিনটি অনিবার্য কারণবশত পরিবর্তন করা হয়েছে। নতুন দিন এবং সময়সূচি ঠিক হলে, আপনাদের ভালোবাসা পাওয়ার জন্য আবার জানিয়ে দেব। সাময়িক এ পরিবর্তনের জন্য আন্তরিক ভাবে দুঃখিত। আমাদেরও মনটা খারাপ।’ 

‘জওয়ান’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত আর চার দিন পর ৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বিশ্বব্যাপী মুক্তি পাবে শাহরুখ খানের সিনেমা ‘জওয়ান’। একই দিনে বাংলাদেশে জওয়ান মুক্তি দেওয়ার প্রক্রিয়া চলছে। এরই মধ্যে সেন্সর বোর্ডে জমা পড়েছে। তবে একই দিনে সিনেমাটি বাংলাদেশে মুক্তি দেওয়া নিয়ে কিছু জটিলতা তৈরি হয়েছে। 

প্রযোজক সমিতির অলিখিত নিয়ম অনুযায়ী, সাধারণত বাংলাদেশে সিনেমা মুক্তি পায় সপ্তাহের প্রথম দিন, শুক্রবার। তাই বৃহস্পতিবার মুক্তি নিয়ে জটিলতা তৈরি হয়েছে। 

আবার প্রযোজক সমিতির নিয়ম মেনে বাংলাদেশে যদি ৮ সেপ্টেম্বর (শুক্রবার) ‘জওয়ান’ মুক্তি দেওয়ার সিদ্ধান্ত হয়, সেখানেও রয়েছে জটিলতা। প্রযোজক সমিতির অলিখিত নিয়ম অনুযায়ী, ঈদ ছাড়া একই সপ্তাহে দুটির বেশি সিনেমা মুক্তি দেওয়ার সুযোগ নেই। 

পরিবেশক সমিতির তথ্য অনুযায়ী, ৮ সেপ্টেম্বর মুক্তির তালিকায় আছে দুটি বাংলা সিনেমা। দেলোয়ার জাহান ঝন্টুর ‘সুজন মাঝি’ ও মুশফিকুর রহমান গুলজারের ‘দুঃসাহসী খোকা’। 

কিন্তু গুলজার এখন বলিউড সিনেমা জওয়ান–এর জায়গা ছেড়ে দিতে রাজি হয়েছেন। ফলে ‘জওয়ান’ সেন্সর পেলে এবং মুশফিকুর রহমান গুলজারের ‘দুঃসাহসী খোকা’র মুক্তি পিছিয়ে দিলে, আগামী ৮ সেপ্টেম্বর শুক্রবার বাংলাদেশে ‘জওয়ান’ মুক্তির বাধা কেটে যাবে।

এদিকে মুক্তির আলোচনায় থাকা ‘অন্তর্জাল’ সিনেমাটির মুক্তির তারিখও পেছানো হয়েছে। আগামী ৮ সেপ্টেম্বর অন্তর্জাল মুক্তি পা‌বে ব‌লে ঘোষণা দি‌য়ে‌ছি‌লেন নির্মাতা দীপংকর দীপন। তবে আজ রোববার ট্রেলার মুক্তির অনুষ্ঠানে জানানো হয় সিনেমাটি মুক্তি পাবে আগামী ২২ সেপ্টেম্বর।

Source link

Related posts

রাশিয়ার চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতল বাংলাদেশের ‘আম কাঁঠালের ছুটি’

News Desk

গ্র্যামিজয়ী পপ তারকা লিজোর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

News Desk

কোক স্টুডিও বাংলা কনসার্টে জমজমাট আর্মি স্টেডিয়াম

News Desk

Leave a Comment