free hit counter
বিনোদন

রেকর্ড গড়ার অপেক্ষায় ১০ ভারতীয় সিনেমা

ভারতে মুক্তির তালিকায় রয়েছে একগুচ্ছ বড় বাজেটের সিনেমা। সেই সিনেমাগুলো ঘিরে সিনেপ্রেমীদের মধ্যে উন্মাদনের শেষ নেই। তিনটি সিনেমা দিয়ে প্রত্যাবর্তন করতে প্রস্তুত শাহরুখ খান, প্রথমবার দর্শক জুটি হিসেবে দেখতে পাবে রণবীর কাপুর এবং আলিয়া ভাটকে। এছাড়াও রশ্মিকা মান্দানা এবং বিজয় দেবেরকোন্ডা পা রাখছেন বলিউডে। ১০টি প্যান ইন্ডিয়া সিনেমা রয়েছে যেগুলি বক্স অফিসে ঝড় তুলতে পারে। বাহুবলী, কেজিএফ ২-এর রেকর্ডও ভাঙতে পারে বক্স অফিস বিশেষজ্ঞদের এমনই মত।

‘জাওয়ান’ সিনেমার পোস্টার। ছবি: টুইটার

জাওয়ান: প্রায় ৪ বছর আগে শেষ বার পর্দায় দেখা গিয়েছিল শাহরুখ খানকে। আনন্দ এল রাইয়ের ছবি ‘জিরো’-তে অভিনয় করেছিলেন বলিউড বাদশা। তবে বক্স অফিসে খুব বেশি লাভের মুখ দেখেনি সে সিনেমা। সেই অর্থে শেষ কয়েক বছরে কোনো ছবিই বাণিজ্যিকভাবে তেমন সফল হয়নি কিং খানের। ২০১৪-এ ‘হ্যাপি নিউ ইয়ার’- এর পর আর দর্শকের মন জয় করতে পারেননি শাহরুখ। তবে ২০২৩-এ নাকি ভাগ্যের চাকা ঘুরতে চলেছে কিং খানের। এমনটাই ভবিষ্যদ্বাণী বিশেষজ্ঞদের। ২০২৩ সালে তিনটি সিনেমায় দেখা যাবে শাহরুখ খানকে। একদিকে তিনি ‘পাঠান’ দিয়ে কামব্যাক করছেন, অন্যদিকে রাজকুমার হিরানির সিনেমা ‘ডানকি’তে দেখা যাবে তাঁকে। তামিল সুপারহিট পরিচালক অ্যাটলি পরিচালিত ‘জাওয়ান’। এটি একটি প্যান ইন্ডিয়া সিনেমা হবে। টিজারে একেবারে অন্য লুকে ধরা দিয়েছেন শাহরুখ।

ভারতীয় পৌরাণিক কাহিনি নিয়ে তৈরি হয়েছে ‘আদিপুরুষ’। ছবি: টুইটার আদিপুরুষ: ভারতীয় পৌরাণিক কাহিনির উপর ভিত্তি করে তৈরি হয়েছে এই সিনেমা। বক্স অফিসে বেশ ভালো ফলাফল করতে পারে। সিনেমায় আদিপুরুষের চরিত্রে দেখা যাবে প্রভাসকে। পরিচালকের আসনে ওম রাউত। এর আগে ‘তানাজি’র মতো সিনেমা পরিচালনা করেছেন তিনি। প্রভাসের পাশাপাশি সিনেমাতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে সাইফ আলি খান, কৃতি স্যানন এবং সানি সিংকে। সিনেমায় লঙ্কেশ নামক এক দানবের চরিত্রে অভিনয় করতে চলেছেন সাইফ আলী খান। এর আগে ওম রাউতের সঙ্গে ‘তানহাজি দ্য আনসাং ওয়ারিয়র’ সিনেমাতেও ভিলেন চরিত্রে অভিনয় করেছেন সাইফ। লঙ্কেশ ছিল বিশ্বের সর্বাপেক্ষা বুদ্ধিমান এক দানব যে ৭০০০ বছর আগে পৃথিবীতে রাজত্ব করতো। আদিপুরুষ সিনেমাতে অধর্ম, অমঙ্গলের বিপরীতে সত্যের, ঈশ্বরের জয়ের কথাই বলা হয়েছে। পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে পরিচালক জানিয়েছেন, সিনেমার মূল গল্প দশরথ পুত্র প্রভু রামকে ঘিরেই আবর্তিত হতে চলেছে। এই চরিত্রে অভিনয় করেছেন প্রভাস। হিন্দি ছাড়াও তামিল ভাষায় শ্যুট করা হয় এই সিনেমা। এছাড়াও তেলুগু , কন্নড় , মালয়ালম ভাষাতেও ডাবিং করে এই সিনেমা মুক্তি পাবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মণি রত্নম পরিচালিত সিনেমাটির বাজেট প্রায় ৫০০ কোটি রুপি। ছবি: টুইটার পোন্নিয়ান সেলভান: সম্প্রতি মুক্তি পেয়েছে ‘পোন্নিয়ান সেলভান পার্ট ওয়ান’ সিনেমার টিজার। মণি রত্নম পরিচালিত এই সিনেমার বাজেট প্রায় ৫০০ কোটি রুপি। সিনেমাটির ভিএফএক্স এবং অ্যাকশন সিকোয়েন্স ভারতীয় সিনেমায় নতুন কিছু যোগ করবে বলে সিনেমা বিশেষজ্ঞদের ধারণা। সিনেমায় ঐশ্বরিয়া রাই বচ্চন, তৃষা, বিক্রম, কার্তি, জয়ম রবি, প্রকাশ রাজ, নাসের, শোভিতা ধুলিপালা, প্রভু এবং কিশোরের মতো অভিনেতাদের দেখা যাবে। সিনেমাটির কাস্ট বেশ হাইপ তৈরি করেছে। পনিয়ান সেলভান পার্ট ১ (পিএস ১) হল একটি এপিক ড্রামা ফিল্ম যা ১৯৯৫  সালের কল্কি কৃষ্ণমূর্তি রচিত পোন্নিয়ান সেলভান উপন্যাস অবলম্বনে নির্মিত। বইটির পাঁচটি অংশ রয়েছে। উপন্যাসটি তামিল ভাষায় রচিত অন্যতম সেরা উপন্যাস হিসেবে বিবেচিত।

‘লাল সিং চাড্ডা’ নিয়ে ফিরছেন আমির খান। ছবি: টুইটার লাল সিং চাড্ডা: আমির খানের ক্যারিয়ারে ‘লাল সিং চাড্ডা’ এই বছর বক্স অফিস মাত করবে। সিনেমাটি হলিউড ব্লকবাস্টার ফরেস্ট গাম্পের রিমেক। প্রায় ১৫ বছর ধরে সিনেমাটির খুঁটিনাটি বিষয় নিয়ে কাজ করছেন আমির। সিনেমাটির ট্রেলার মিশ্র সাড়া পেলেও আশা করা যায় আমির খান আবারও দর্শকদের ভিন্ন ও নতুন কিছু উপহার দেবেন। সিনেমাটিতে আমিরের সঙ্গে দেখা যাবে কারিনা কাপুর খান ও মোনা সিংকে।

‘পুষ্পা দ্য রুল’ সিনেমায় আল্লু অর্জুন। ছবি: টুইটার পুষ্পা দ্য রুল: পুষ্পা দ্য রাইজ-এর সাফল্যের পর থেকেই, দর্শক দ্বিতীয় অংশ ‘পুষ্পা দ্য রুল’-এর জন্য অপেক্ষা করে রয়েছেন। সিনেমাটির দ্বিতীয় অংশ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছিল এবং আবারও আল্লু অর্জুন, রাশমিকা মান্দানা এবং ফাহাদ ফাজিলকে সিনেমায় দেখা যাবে। বিশেষজ্ঞরা আশা করছেন, সিনেমাটি অবশ্যই বক্স অফিসে বিস্ফোরণ ঘটাবে।

‘লাইগার’ সিনেমার মাধ্যমে প্রথমবার বলিউডে অভিনয় করছেন বিজয়। ছবি: টুইটার লাইগার: এই সিনেমা দিয়েই বলিউডে অভিষেক হচ্ছে তেলুগু সুপারস্টার বিজয় দেবেরকোন্ডার। সিনেমায় বিজয়ের বিপরীতে দেখা যাবে অনন্যা পান্ডেকে। সিনেমাটির ফার্স্ট লুকও প্রকাশ্যে এসেছে।

প্রশান্ত নীলের সিনেমায় প্রভাস। ছবি: টুইটার সালার: প্রভাস এবং প্রশান্ত নীলের জন্য এই সিনেমা নিয়ে দর্শকমহলের উচ্ছ্বাসের শেষ নেই। প্রভাসের ফ্যান ফলোয়িং বিদেশেও রয়েছে এবং ভক্তরা তাঁর সিনেমার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন। অন্যদিকে প্রশান্ত নীল ‘কেজিএফ’ সিনেমা দিয়ে বক্স অফিস রেকর্ড করেছেন, তিনি ‘সালার’ পরিচালনা করবেন।

জুটি হয়ে প্রথমবার পর্দায় আসছেন আলিয়া-রণবীর। ছবি: টুইটার ব্রহ্মাস্ত্র: রণবীর কাপুর, আলিয়া ভাট, মৌনি রায় এবং নাগার্জুন অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’র জন্য সবাই খুব উচ্ছ্বসিত। এই সিনেমার ট্রেলারে যে ধরনের ভিএফএক্স দেখানো হয়েছে তা হিন্দি সিনেমায় আগে দেখা যায়নি। একই সময়ে, পৌরাণিক কাহিনির সঙ্গেও সংযোগ রয়েছে সিনেমার। সেই সঙ্গে প্রথমবারের মতো সিনেমায় একসঙ্গে দেখা যাচ্ছে রণবীর-আলিয়াকে। এসব ছাড়াও সিনেমায় অতিথি চরিত্রে থাকবেন শাহরুখ খান। গত ৯ বছর ধরে এই সিনেমা নিয়ে কাজ করছেন পরিচালক অয়ন মুখোপাধ্যায়।

‘কবির সিং’ খ্যাত পরিচালকের সিনেমায় রণবীর কাপুর। ছবি: টুইটার অ্যানিমেল: এই সিনেমায় রণবীর কাপুরের সঙ্গে দেখা যাবে দক্ষিণী হার্থথ্রুব রাশমিকা মান্দানাকে। সিনেমাটি পরিচালনা করছেন সন্দীপ রেড্ডি ভাঙ্গা, যিনি এর আগে ব্লকবাস্টার ‘কবির সিং’ বানিয়েছেন। রণবীর-রাশমিকার পাশাপাশি এই সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে ববি দেওল এবং অনিল কাপুরকেও।

‘বিক্রম ২’ তে রয়েছে একাধিক চমক। ছবি: টুইটার বিক্রম ২: কমল হাসান, ফাহাদ ফাজিল, সুরিয়া এবং বিজয় সেতুপতি অভিনীত সিনেমা ‘বিক্রম’ দর্শকদের ভিন্ন অভিজ্ঞতা দিয়েছে। সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে ভালো সাড়া ফেলেছে। প্রথম পর্বের সাফল্যের পর পরিচালক লোকেশ এর দ্বিতীয় পর্বের কাজ শুরু করেছেন। বিক্রম সিনেমার অ্যাকশন সিকোয়েন্স এবং উপস্থাপনা দর্শকদের পছন্দ হয়েছে।

Source link