রাহুলের বাসায় একতারা শুনলেন ফ্রান্সের প্রেসিডেন্ট 
বিনোদন

রাহুলের বাসায় একতারা শুনলেন ফ্রান্সের প্রেসিডেন্ট 

দুদিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে এসেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ। সফরের ফাঁকে তিনি গিয়েছিলেন বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী ও জলের গান ব্যান্ড দলের প্রধান রাহুল আনন্দের বাড়িতে। একে তো ৩৩ বছর পর বাংলাদেশ সফরে এসেছেন ফ্রান্সের কোনো প্রেসিডেন্ট আর তিনি আবার গেছেন তাঁর বাসায়, স্টুডিওতে। শিল্প-সাহিত্যে সমৃদ্ধ দেশ ফ্রান্সের প্রেসিডেন্টকে বাংলা গান ও বাদ্যযন্ত্রের সঙ্গে পরিচয় করিয়ে দিতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন রাহুল আনন্দ। 

গতকাল রোববার রাতে মাখোঁ রাজধানীর ধানমন্ডিতে জলের গানের বাড়ি ও স্টুডিও পরিদর্শন করেছেন। বাড়ির সামনে ফুল দিয়ে করা আলপনায় হাত বুলিয়ে দেখেন মাখোঁ। এরপর দেশীয় বিভিন্ন যন্ত্র ও গানের সঙ্গে পরিচিত হন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। এক ঘণ্টা ৪০ মিনিট সেখানে অবস্থান করেন ফ্রান্সের এ প্রেসিডেন্ট। 

এ বিষয়ে রাহুল আনন্দ আজকের পত্রিকাকে বলেছিলেন, ‘আমি তাঁকে গান শোনানোর অপেক্ষায় আছি। আমার বাড়ি তাঁর জন্য সাজছে।’ 

জলের গানের অফিশিয়াল পেজ থেকে শেয়ার করা ভিডিওগুলোতে দেখা যায়, অভ্যর্থনায় রাহুল আনন্দ বলেন, ‘ফ্রান্সের একজন সংগীতশিল্পী, বাংলাদেশের একজন শিল্পীর বাড়ি এসেছে, এ এক পরম পাওয়া।’ 

একই ফ্রেমে ইমানুয়েল মাখোঁর সঙ্গে রাহুল আনন্দের পরিবার। ছবি: সংগৃহীত রাহুল দেশীয় কিছু বাদ্যযন্ত্রের সঙ্গে মাখোঁকে পরিচয় করিয়ে দিচ্ছেন। প্রেসিডেন্টও পরম আগ্রহে সেগুলো দেখছেন। হাতে তুলে নেন একতারা। পরে তাঁকে একতারা বাজিয়ে শোনান বাংলাদেশের জনপ্রিয় এই শিল্পী। 

গতকাল রোববার রাত ৮টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান মাখোঁ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান। পূর্ব ঘোষণা অনুয়ায়ী ঢাকায় নেমে আনুষ্ঠানিকতা শেষে, একফাঁকে জলের গানের প্রধান গায়ক রাহুল আনন্দের বাসায় যাওয়ার কথা ছিল তাঁর। 

মূলত যেকোনো দেশে সফরকালে স্থানীয় সংস্কৃতি সম্বন্ধে জানতে শিল্পীদের স্টুডিও পরিদর্শন করেন শিল্পসমৃদ্ধ দেশ ফ্রান্সের এ প্রেসিডেন্ট। এটি ছিল এরই অংশ। ইমানুয়েল মাখোঁ নিজেও একজন প্রসিদ্ধ গিটারবাদক। 

ফ্রান্সের প্রেসিডেন্টের এই সফরে তাঁর সঙ্গী হিসেবে অন্যদের মধ্যে রয়েছেন দেশটির ইউরোপ ও পররাষ্ট্রবিষয়ক মন্ত্রী ক্যাথরিন কলোন্না।

Source link

Related posts

সিনেমা ও তথ্যচিত্রে রানি দ্বিতীয় এলিজাবেথ

News Desk

আসছে তৌসিফ মাহবুবের ‘রূপকথা’

News Desk

অনলাইনেও সালমানের রেকর্ড, প্রথম দিনেই ‘রাধে’ দেখেছেন ৪২ লাখ দর্শক

News Desk

Leave a Comment