free hit counter
রাষ্ট্রীয় সম্মানে চিরনিদ্রায় শায়িত নাট্যজন মহসিন
বিনোদন

রাষ্ট্রীয় সম্মানে চিরনিদ্রায় শায়িত নাট্যজন মহসিন

রাষ্ট্রীয় সম্মানে চিরনিদ্রায় শায়িত হলেন মুক্তিযোদ্ধা ও নাট্যজন এসএম মহসিন। আজ রোববার দুপুর পৌনে ৩টায় তাকে গার্ড অব অনার দেওয়া হয়। জানাজা শেষে বিকেল ৪টার দিকে আজিমপুর কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন মহসিনের আত্মীয় ও নির্মাতা মিজানুর রহমান লাবু। তিনি বলেন, ‌‘বেলা পৌনে ৩টায় পরীবাগ মসজিদে উনার জানাজা হয়। গার্ড অব অনারও সেসময় দেওয়া হয়েছে। এরপর‌ মরদেহ আজিমপুর কবরস্থানে নিয়ে যাওয়া হয়। সেখানেই নির্ধারিত স্থানে তার দাফন সম্পন্ন হয়েছে।’

৭৩ বছর বয়সী এ অভিনয়শিল্পী সম্প্রতি পাবনায় ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘অন্তরাত্মা’ ছবির শুটিংয়ে অংশ নিয়েছিলেন। সেখান থেকে ফিরেন গত ২ এপ্রিল। ফেরার পরবর্তীতে তার করোনার উপসর্গ দেখা দিলে তাকে পরিবারের সদস্যরা ৫ এপ্রিল তাঁকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করান। সেখানে নমুনা পরীক্ষায় তাঁর করোনা ধরা পড়ে। ১০ এপ্রিল শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। টানা সাত দিন তিনি আইসিইউতেই ছিলেন। ১৩ দিন করোনাভাইরাসের সঙ্গে লড়াই করে আজ সকাল ৯টা ৩০ মিনিটে তিনি মারা যান। তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর।

রাষ্ট্রীয় সম্মানে চিরনিদ্রায় শায়িত নাট্যজন মহসিন
এসএম মহসীন প্রায় চার দশক ধরে মঞ্চ ও টেলিভিশনে অভিনয় করছেন। অভিনয়ে প্রশংসনীয় অবদানের স্বীকৃতি হিসেবে ২০২০ সালে একুশে পদক পেয়েছেন তিনি। দীর্ঘদিন তিনি চাকরি করেছেন শিল্পকলা একাডেমিতে। পাশাপাশি শিক্ষকতাও করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। তিনি ২০১৮ সাল থেকে বাংলা একাডেমির একজন সম্মানিত ফেলো।

Related posts

ভালো থাকবেন ফরিদ ভাই: চঞ্চল চৌধুরীর স্মৃতিচারণ

News Desk

করোনামুক্ত হলেন সেলিম-রোজী দম্পতি

News Desk

লকডাউনের আগে থেকেই শুটিং করছি না : তানজিন তিশা

News Desk